মাদক ব্যবসায়ী সিস্টেম খোকন মরণ ফাঁদ থেকে উদ্ধার


নোমান হোসেন আখন্দ
শাহরাস্তি উপজেলায় মাদকের অভিযান কালে মাদক ব্যবসায়ী কাজী খোকন প্রকাশ সিস্টেম খোকন নিজেকে পুলিশের হাত থেকে বাঁচাতে দুই বিল্ডিংয়ের ফাঁকে লুকাতে গিয়ে মরণ ফাঁদে আটকে গিয়েছিলো। গত বৃহস্পতিবার রাতে উপজেলার উত্তর ঠাকুর বাজারে এ ঘটনাটি ঘটে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) মো. শেখ রাসেলের নেতৃত্বে মাদকের বিরোধী অভিযান চলাকালে পৌরসভার পূর্ব উপলতা কাজী বাড়ির খোকন ওরফে সিস্টেম খোকন (৫২) পুলিশের উপস্থিতি টের পেয়ে নিজেকে লুকাতে ঠাকুর বাজারের যশোরীর দুই বিল্ডিংয়ের মাঝখানে (মরণ ফাঁদে) আটকে যায়। এতে পুলিশ উদ্ধার কাজে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়।
এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল, অফিসার ইনচার্জ মো. শাহ আলমসহ পুলিশের অন্যান্য অফিসার উপস্থিত ছিলেন। আটকে যাওয়া খোকনকে বাঁচাতে ছুটে আসে স্থানীয় ফায়ার সার্ভিস। শাহরাস্তি ও হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট তাকে উদ্ধার করতে আড়াই ঘণ্টা পরিশ্রম করতে হয়। উদ্ধার অভিযান চালিয়ে অবশেষে দু’টায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যাই এবং ওই বিল্ডিংয়ের সম্ভাব্য সকল কক্ষ তল্লাশি করি। এক পর্যায়ে খোকনকে দুই বিল্ডিংয়ের ফাঁকে আটকে থাকতে দেখি এবং প্রায় আড়াই ঘণ্টাকাল ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট যৌথভাবে উদ্ধার অভিযান চালিয়ে তাকে উদ্ধার করি। তার বিরুদ্ধে মাদকের নিয়মিত মামলা রুজু করা হবে বলে তিনি জানিয়েছেন।