লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ করে দিতে হবে : পৌর মেয়র

dav

চাঁদপুর ৩নং বালক সপ্রাবি বাষিক ক্রীড়া প্রতিযোগিতা

এস এম সোহেল
চাঁদপুর পুরাণবাজার পূর্ব শ্রীরামদী এলাকার ৩নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিদ্যালয় প্রাঙ্গণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাসির উদ্দিন আহমেদ।
তিনি তার বক্তব্যে বলেন, খেলাধুলা লেখাপড়ার একে অপরের পরিপূরক। বছরে একদিন শুধু বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করলেই হবে না। লেখাপড়ার পাশাপাশি ছেলে-মেয়েদের নিয়মিত খেলাধুলার সুযোগ করে দিতে হবে। খেলাধুলা শরীর ও মন সুস্থ রাখে। মাদক ও সমাজের বিভিন্ন অপকর্ম থেকে বিরত রাখে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। দেশকে শতভাগ শিক্ষিত করতে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে দেশে শিক্ষিতের হার ৭২ ভাগ। বছরের শুরুতেই এখন শিশু-কিশোররা নতুন বই হাতে পাচ্ছে। বহু শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের জাতীয়করণ করা হয়েছে। যা বিগত কোন সরকারের আমলে করা হয়নি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ দ্রুত এগিয়ে চলছে। শেখ হাসিনার নেতৃত্বে খুব দ্রুত এ দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
চাঁদপুর পৌর ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লবের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম ইয়াসমিন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় রুহুল আমিন, পৌরসভার কাউন্সিলর মামুনুর রহমান দোলন, নারী কাউন্সিলর শাহনাজ আলমগীর।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর মাহফুজ বেপারী, আব্দুল বাতেন মিয়াজী, নুরুল ইসলাম নান্নু, মনসুর আহমেদ, জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক হাসিবুল হাসান মুন্না, শিক্ষিকা মাসুদা খানম, আমেনা আক্তার, বাসন্তী রানী সাহা, নাহিদা আক্তার, সুপ্রিয় দত্ত সানি, আরিফুল ইসলাম প্রমুখ।
সবশেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ২৭টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।