শাহরাস্তিতে তথ্য অফিসের নারী সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শন


শাহরাস্তি ব্যুরো
ইউএনডিপির সহায়তায় পরিচালিত এটুআই কর্তৃক মাঠ পর্যায়ে কলসেন্টার ৩৩৩ ও প্রবাসী নাগরিকরা ০৯৬৬৬৭৮৯৩৩৩ সেবা প্রদান পৌঁছে দেয়া এবং যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধে হ্যাঁ বলুন, মাদক কে না বলুন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এগিয়ে আসুন এ প্রতিপাদ্যকে সামনে রেখে শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের ইছাপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা তথ্য অফিসের আয়োজনে নারী সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।
জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে ও ইছাপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবিরের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান।
তিনি তার বক্তব্য বলেন, সমাজের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের ঘরের কোনে বসিয়ে রাখার দিন শেষ। দেশের দ্রুত উন্নতি চাইলে, সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীদের সম্পৃক্ত করুন। মাদক আমাদের উন্নতি ও অগ্রগতির ক্ষেত্রে বড় বাধা, প্রত্যেকে যার যার অবস্থান থেকে মাদক নির্মূলে ভূমিকা রাখুন। স্বাস্থ্য, শিক্ষা, উন্নয়ন, বিদ্যুৎ সব ক্ষেত্রে দেশ আজ স্বয়ংসম্পূন্ন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের আওতায় একটি বাড়ি, একটি খামার, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। এছাড়া কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষায় সরকার ব্যাপক অগ্রগতি অর্জনে সক্ষম হয়েছে। সে লক্ষ্যে উন্নয়ন ও অগ্রযাত্রায় বিশে^র বুকে বাংলাদেশ আজ চির উজ্জল স্থান অর্জন করেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনন্নাহার কাজল, উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নোমান হোসেন আখন্দ, বিদ্যালয় এসএমসি সভাপতি মোহাম্মদ ফজলে রাব্বি, যুবলীগ নেতা আবদুল মুত্তালিব সবুজ, বিদ্যালয়ের শিক্ষক জাহাঙ্গীর আলম, আ. খালেক, সুরাইয়া পারভিন, হুমায়রা পারভিন, নূরজাহান, রুমানা পারভিন প্রমুখ।
এছাড়া সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক, ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় উন্নত রাষ্ট্র ও উন্নত জাতি গঠনের লক্ষ্যে ভিশন-২০৪১ বাস্তবায়ন বিষয়ে নারীদের আলোকপাত করেন।

০৩ সেপ্টেম্বর, ২০১৯।