শাহরাস্তিতে মতবিনিময় সভা

ডিজিটাল ও তথ্যপ্রযুক্তির যুগে গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না
……….মোহাম্মদ শওকত ওসমান

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তিতে নারী নির্যাতন যৌন হয়রানি ও ইভটিজিং প্রতিরোধে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টায় উপজেলা অডিটরিয়াম মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের সভাপতিত্বে এবং সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জহিরুল ইসলামের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, রাষ্ট্র ও সমাজে নারী নির্যাতন, যৌন হয়রানি, ও ইভটিজিং সংক্রামক ব্যাধির মত ছড়িয়ে পড়েছে। সরকারের উন্নয়ন কর্মকা-গুলো ম্লান করে দিচ্ছে এ সংক্রামক ব্যাধি। দেশের মানুষ এখন অনেক সচেতন। অবাধ এ তথ্যপ্রবাহের যুগে গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না। আপনারা প্রত্যেকের অবস্থান থেকে পাড়া, মহল্লা ও প্রতিষ্ঠানগুলো সমাজের সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে কমিটি করে সমাজের সব অনাচার মোকাবেলায় প্রতিরোধ গড়ে তুলবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফরিদ উল্ল্যাহ চৌধুরী, পৌর মেয়র হাজি আ. লতিফ, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মো. শাহআলম, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, মাধ্যমিক শির্ক্ষা কর্মকর্তা আহসান উল্ল্যাহ চৌধুরী।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান, রাগৈ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, শেখ ফজিলতের নেছা মুজিব মহিলা মাদ্রাসার অধ্যক্ষ আমিনুল ইসলাম, নিজমেহার মডেল সপ্রবির প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম প্রমুখ।
এছাড়া সভায় মসজিদের ইমাম, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

১৬ জুলাই, ২০১৯।