শুক্রবার চাঁদপুরে ৮ দিনব্যাপী উদ্যমী নারী এসএমই মেলা শুরু

প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি



স্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী তথা মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুরে প্রথমবারের মতো শুরু হচ্ছে ৮ দিনব্যাপী উদ্যমী নারী এসএমই মেলা-২০২০।
চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং অপ্সরা ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে আগামি ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত শহরের কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গণে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় চাঁদপুরসহ দেশের বিভিন্ন জেলার নারী উদ্যোগতাদের তৈরী পোশাক, জামদানী শাড়ি, নকশী কাঁথা, প্রসাদন, হস্তশিল্প সামগ্রী, মৎস্য ও কৃষি শিল্পসহ বিভিন্ন প্রকার পণ্য সামগ্রীর বিপুল সহামার থাকবে। উদ্যমী নারীগণ এসব পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন। এছাড়া ৮ দিনব্যাপী মেলায় একদিন থাকবে সেমিনার। এতে দেশবরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। প্রতিদিনই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত।
আগামি ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় প্রধান অতিথি হিসবে এসএমই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখবেন পিকেএসএফ’র চেয়ারম্যান ও দেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, সরকারের পরিকল্পনা বিভাগ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল আমিন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, চট্টগ্রাম উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআই’র সাবেক সিনিয়র সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
উদ্বোধন অনুষ্ঠনে সভাপতিত্ব করবেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন সেলিম। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখবেন মেলা আয়োজক কমিটির সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।
মেলায় সর্বসাধারণকে উপস্থিত থাকার জন্যে অনুরোধ জানিয়েছেন অপ্সরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ও মেলা কমিটির আহ্বায়ক মুনিরা আক্তার এবং প্রধান সমন্বয়ক ও চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক আমিনুল ইসলাম বাবুল।