ষোলঘর সপ্রাবির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার
চাঁদপুর ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গত রোববার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।
তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের তুলনায় এ স্কুলের মাঠটি সংকীর্ণ। আমরা শিক্ষামন্ত্রীর কাছে আবেদন রাখবো যাতে স্কুলের ভবনগুলো উর্ধ্বমুখী করার জন্য। আমরা ভাল ফলাফলের পিছনে ছুটছি, কিন্তু আমরা ভুলে যাচ্ছি ভাল ফলাফলের জন্য ভাল স্বাস্থ্যের প্রয়োজন। আমরা শুধু বছরের একদিন খেলা নিয়ে মেতে ওঠে। স্কুল গুলোতে নিয়মিত খেলাধুলার বিকাশ ঘটাতে হবে।
তিনি আরো বলেন, পরিকল্পিত পরিকল্পলার মধ্য দিয়ে বর্তমান সরকার এগিয়ে যাচ্ছে। সরকার আগামি প্রজন্মের জন্য সুন্দর বাসযোগ্য দেশ রেখে যেতে চায়। এবছর আমাদের জন্য সমৃদ্ধির বছর। এবছর জাতির পিতার জন্ম শতবার্ষিকীর বছর।
তিনি অভিভাবদের উদ্দেশে বলেন, যে শিশু নিয়মিত খেলাধুলা করে সে শিশু দিন শেষে ভাল স্ট্যামিনা পাবে। আপনার শিশুর ভাল ফলের চেয়ে ভাল মানুষ ও ভাল স্বাস্থ্যের অধিকারী করা। ভাল ফলাফলের চেয়ে নৈতিক মানদন্ডের ভাল মানুষ প্রয়োজন। আপনারা আপনার শিশুকে ভাল মানুষের গল্প শুনাবেন। শিশুকে রাষ্ট্রের বিভিন্ন দিবস সম্পর্কে বলবেন ও বুঝাবেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি ও ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. মো. ইব্রাহিম খলিলের সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষক কাজী ইমরান হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জজ কোটের অতিরিক্ত জিপি অ্যাড. আবুল কাশেম, ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ূন কবির সুমন, প্রধান শিক্ষক রেজাউল করিম, ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন বিষ্ণুদী সিনিয়র মাদ্রাসার শিক্ষক মুফতি সেফায়েত উল্যাহ, পৌর যুবলীগ সদস্য অ্যাড. কবির হোসেন চৌধুরী, পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ফজলুল হক, আইন বিষয়ক অ্যাড. তাহাজিবুল ইসলাম সানি, কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক অপু কুমার বিশ্বাস, ১৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাফায়াত খান শুভ প্রমুখ।