হাইমচরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন

শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার
———-নূর হোসেন পাটওয়ারী
সাহেদ হোসেন দিপু
হাইমচর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ উদ্বোধনকালে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, শেখ হাসিনা সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকারের সময়ে কৃষকদের বীজ ও সারের জন্য আন্দোলন করতে হয়না। সরকার কৃষি উপকরন কৃষকদের দোর গোড়ায় পৌঁছিয়ে দেন। বর্তমান সরকার কৃষির প্রতি অত্যন্ত গুরুত্ব দেয়ায় দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পন্ন। প্রধান অতিথি এ বীজ ও সার ব্যবহার করে কৃষিতে বিপ্লব ঘটিয়ে দেশের উন্নয়নে অবদান রাখার জন্য কৃষকদের প্রতি উদাত্ত আহবান জানান।
গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উপজেলা কৃষি অফিসার মো. রাকিবুল হাসানের সভাপতিত্বে এবং উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন মিন্টুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানবীর হোসেন, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলি মাষ্টার, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবদুস সালাম পাটওয়ারী।
আলোচনা সভা শেষে ২০১৮-১৯ অর্থ বছরে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় হাইমচর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় কৃষি কর্মকর্তা, কৃষিবীদ ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকগন উপস্থিত ছিলেন।