হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু সচেতনতা সভা


হাইমচরে ডেঙ্গু আক্রান্ত সব রোগীর চিকিৎসা খরচ আমি বহন করবো
……….নূর হোসেন পাটওয়ারী

হাইমচর ব্যুরো
‘ডেঙ্গু আতংক নয়, প্রয়োজন সচেতনতা’ এ শ্লোগান নিয়ে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. বেলায়েত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।
এসময় তিনি বলেন, ডেঙ্গুর ভয়কে জয় করতে হবে। সচেতনতাই ডেঙ্গু প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এখনো হাইমচর ডেঙ্গু মুক্ত রয়েছে। উপজেলাকে ডেঙ্গু মুক্ত ঘোষণা করতে উপজেলা পরিষদ সব বিভাগকে সাথে নিয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তারপরও যদি কেউ ডেঙ্গু জরে আক্রান্ত হন তাহলে তার সব চিকিৎসার খরচ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সৌজন্যে আমি বহন করবো। ইতোমধ্যে হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার সরঞ্জামাদী ক্রয় করতে আমি অর্থ প্রদান করেছি। আসুন ডেঙ্গু মুক্ত একটি সুষ্ঠু ও সুন্দর সমাজ বিনির্মাণে আমরা যার যার অবস্থান থেকে পরিবেশকে পরিস্কার রাখি।
সভায় স্বাস্থ্য সহকারী রিয়াদ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন হাইমচর থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খান, ডেন্টাল সার্জন ডা. পিয়াংকা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলমগীর হোসেন।
এসময় উপস্থিত ছিলেন হাইমচর থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল, শাহাদাত সরকার, স্বাস্থ্য পরিদর্শক, বেনজির আহমেদসহ স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীরা।

০৬ আগস্ট, ২০১৯।