হাজীগঞ্জে আগুনে বসতঘর পুড়ে ছাই


মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে একটি বসতঘর পুড়ে গেছে। গতকাল সোমবার দুপুরে পৌরসভাধীন ৪নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের করিম গাজী বাড়ীতে এ দুর্ঘটনা ঘটে। আগুনে ওই বাড়ির মানিক গাজীর বসতঘর, রান্নাঘর ও ঘরে থাকা মালামালসহ প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান।
জানা গেছে, সোমবার দুপুরে মানিক গাজীর বসতঘরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততোক্ষণে বসতঘর, রান্নাঘর এবং ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালংকার, নগদ টাকা, তৈজসপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়।
এ ব্যাপারে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সিদ্দিকুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত। তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট-সার্কিট এড়াতে প্রতি তিন বছর পর ইলেকট্রিক সামগ্রী পরিবর্তন করতে হবে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারবিন মিলি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু প্রমুখ।
এদিন বিকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান ঢেউটিন এবং খাদ্র সামগ্রী বিতরণ করেন ইউএনও বৈশাখী বড়–য়া। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম দিপুসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।