হাজীগঞ্জে আমিন মেমোরিয়াল উবির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন


উচ্চ শিক্ষা গ্রহণের সব প্রতিবন্ধকতা দূর করা হয়েছে
………..মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি
মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ২য়, তয় ও ৪র্থ তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। গতকাল মঙ্গলবার সকালে তিনি বিদ্যালয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, হাজীগঞ্জ-পালিশারা বাজার সড়ক উন্নয়নের উদ্বোধন এবং অসহায় ও দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।
বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট এবং সাহসী নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। সেই উন্নয়নের ছোঁয়া শহর থকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত হয়েছে। তারই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে আজ পর্যন্ত দুই উপজেলায় প্রায় ৮০ ভাগ শেষ করেছি। বাকি কাজগুলো ধারাবাহিকভাবে সম্পন্ন করা হবে।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, উন্নত বাংলাদেশ গঠনে সু-শিক্ষার বিকল্প নেই। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উচ্চশিক্ষা গ্রহণে সব প্রতিবন্ধকতা দূরীকরণ এবং প্রতিষ্ঠানের নতুন নতুন ভবন নির্মাণসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থাগ্রহণ করেছেন। হাজীগঞ্জ এবং শাহরাস্তিতেও অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের ভবন সম্পন্ন হয়েছে। বাকি কাজগুলো সম্পন্ন হলেই শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণ এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য দু’টি প্রকল্প গ্রহণ করবো।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ আহম্মদ খসরু এবং বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. কামরুল আহসান পাটওয়ারী প্রমুখ।
শিক্ষক আনম মাহবুবে এলাহীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রশিদ, নব-নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা পারবিন শিউলী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সমীর লাল দত্ত, প্রচার সম্পাদক শাহজামাল, অর্থ সম্পাদক আলহাজ আসফাকুল আলম চৌধুরী, স্থানীয় কাউন্সিলর জাহিদুল আযহার আলম, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, পৌর যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা শুকুর আলম শুভ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন, পৌর সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী প্রমুখ।
এ সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো. আলী হোসেন, কামরুজ্জামান মিয়াজী ও কাজী মো. ইয়াছিনসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।