হাজীগঞ্জে আল্-বান্না বালিকা উবির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

আব্দুল হালিম তালুকদার ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে আলহাজ আবদুল হালিম তালুকদার ফাউন্ডেশনের বৃত্তি প্রদান এবং আল্-বান্না মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জে ডিগ্রি কলেজের প্রাক্তন সহকারী অধ্যাপক, শিক্ষাবিদ অধ্যাপক মোজাম্মেল হক চৌধুরী মোহন।
আল্-বান্না মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যক্ষ মাও. নজরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জি.ফোর.এস’র ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হায়দার ইদু চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. মুজিবুর রহমান মজুমদার, বিএফআইডিসি’র সাবেক ব্যবস্থাপনা পরিচালক ড. বেনজির আহম্মেদ পাটওয়ারী, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক রোটা. এস.এম মানিক ও সমাজসেবক মোস্তফা কামাল পাটওয়ারী প্রমুখ।
বিদ্যালয়ের পরিচালক মো. শাহজাহানের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুল হক মজিব, উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি একেএম শাহআলম মুন্সী, উচ্চগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাঈদুর বাসার জুয়েল। এছাড়াও বক্তব্য রাখেন আল্-বান্না মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন শিক্ষার্থী মিম আক্তার, হাম্দ-নাত পরিবেশ করেন শিক্ষার্থী সুলতানা আক্তার। এরপর দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিক্ষার্থী হাবিবা আক্তার এবং আধুনিক গান পরিবেশন করেন শিক্ষার্থী সুরাইয়া আক্তার।
এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল্-বান্না মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য হুমায়ুন কবির তালুকদার, আলহাজ আব্দুর রব পাটওয়ারী, সিরাজুল ইসলাম, দুলাল আলম ও মনির হোসেন পাটওয়ারী, প্যারাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতালেব হোসেন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন জিয়াউল হক, পলাশ ঘোষ, আব্দুল আউয়াল পাটওয়ারী, জাকির হোসেনসহ অতিথিবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
উল্লেখ্য, আলহাজ অধ্যক্ষ মাও. নজরুল ইসলাম তালুকদার ২০০৫ সাল থেকে টানা ১৪ বছর ধরে ধারাবাহিকভাবে বৃত্তি প্রদান করে আসছেন। তিনি তার বাবা শিক্ষাবিদ মরহুম আলহাজ আবদুল হালিম তালকদার ফাউন্ডেশনের নামে উপজেলার মেধাবী শিক্ষার্থীদের সৃজনশীল পরীক্ষার মাধ্যমে এ বৃত্তি প্রদান করছেন। গত বছর মেধা পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৪৮৫ জন। এর মধ্য থেকে ১শ’ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়।
এদিকে আল্-বান্না মাধ্যমিক বালিকা বিদ্যালয়টি ২০০১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে উপজেলার অন্যতম মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছে।