হাজীগঞ্জে এসডিএফ’র ভবনের উদ্বোধন


বাস্তব ও কর্মমূখী প্রশিক্ষণে বেকারত্ব দূর হবে
——–ইউএনও বৈশাখী বড়–য়া
মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর সোনাইমুড়ি উত্তর গ্রাম সমিতির নব-নির্মিত অফিস ভবনের উদ্বোধন ও কর্মশালা বিষয়ক কার্যক্রম পরিদর্শণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ি গ্রামে এ অফিস ভবনের উদ্বোধন ও কর্মশালা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ু–য়া বলেন, কারো উপর নির্ভর না হয়ে, বাস্তব ও কর্মমূখী প্রশিক্ষণ এবং প্রয়োজনে ঋণ গ্রহনের মাধ্যমে নিজেকে সাবলম্বী করে তোলতে হবে। এতে একদিকে বেকারত্ম দূর হবে, অন্যদিকে পরিবার অর্থনৈতিক সমৃদ্ধি হবে। সাথে ভবিষ্যৎ প্রজন্মকে সততা, নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধ শিক্ষা দিতে হবে। আর এ শিক্ষা, কোন প্রতিষ্ঠান নয়, পরিবার থেকে দিতে হবে।
এসডিএফ’র জেলা ব্যবস্থাপক শরীফ আহসানুল কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার গণ্যমান্যদের পক্ষে বক্তব্য রাখেন, মো. আহসান হাবিব। এ ছাড়াও বক্তব্য রাখেন, এসডিএফ’র উপজেলা ক্লাস্টার অফিসার সরকার শাহদাত হোসেন, সোনইমুড়ি উত্তর গ্রাম সমিতির সভাপতি রাবেয়া বেগম, সদস্য রেজিয়া বেগম এবং সফল যুব সুবিধাভোগি প্রবির চন্দ্র।
স্থানীয় সংরক্ষিত নারী ইউপি সদস্য নারগিস আক্তারের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, আব্দুল্লাহ আল মেহেদী হাসান। গীতা পাঠ করেন, রিমি চন্দ্র শীল এবং সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন অতিথিবৃন্দসহ সকল উপস্থিতি। এ সময় এসডিএফ’র অন্যান্য কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সমিতির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।