হাজীগঞ্জে ডেম্যু ট্রেনে কাটা পড়ে পল্লী বিদ্যুতের শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার
হাজীগঞ্জে ডেম্যু ট্রেনে কাটা পড়ে মো. রতন (৩০) নামের চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এক চালকের মৃত্যু হয়েছে। গত শনিবার সকাল সাড়ে ১০টায় পৌরসভাধীন এনায়েতপুর এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। নিহত রতন পাবনা সদরের ১২নং ওয়ার্ড চকপৈলানপুর (নয়নামিত) গ্রামের মো. কালুর ছেলে। সে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির শাহরাস্তি জোনাল অফিসে কর্মরত ছিলেন।
প্রত্যক্ষদর্শী সহকর্মীরা জানান, শনিবার সকালে চাঁদপুর-লাকসাম রেল লাইনের এনায়েতপুর এলাকায় রতন তার মুঠোফোনে কানে হেডফোন লাগিয়ে গান শুনতে শুনতে হাটছিল। এ সময় পেছন দিক থেকে আসা লাকসামগামী ডেম্যু ট্রেনের বারবার হুইসেল ও সহকর্মীদের চিৎকারও শুনতে পাননি তিনি। ফলে ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
পল্লী বিদ্যুতের এজিএম (প্রশাসন) জহুরুল ইসলাম জানান, শনিবার এনায়েতপুর এলাকায় রেল লাইন সংলগ্ন এলাকায় পল্লী বিদ্যুতের মেনটেনেন্সের কাছ চলছিল। মেনটেনেন্সের মালামাল নিয়ে সকালে ড্রাইভার রতন ওই এলাকায় যায়।
রতন মেইনটেন্স কাজের স্থান থেকে ৩০-৪০ গজ দূরে চলে যায়। ওই সময় ড্যেমু ট্রেন এসে যায়। ট্রেনটি বারবার হুইসেল দিলে সহকর্মীদের নজর আসে। কিন্তু ট্রেনের হুইসেল ও সহকর্মীদের চিৎকারেও তিনি রেল লাইন থেকে সরে না যাওয়ায় ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।
চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির (জিএম) জেনারেল ম্যানেজার মো. ঘটনাস্থলে সংবাদকর্মীদের জানান, নিহত রতনের ১ ছেলে ১ মেয়ে রয়েছে। দেড় বছর আগে রতন চাকরিতে যোগদান করে। সে শাহরাস্তি জোনাল অফিসে ড্রাইভার হিসেবে কর্মরত ছিলো।