হাজীগঞ্জে ধর্মীয় ভাবগাম্ভীর্যে শবে কদর পালিত

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে অর্ধ-লক্ষাধিক মুসল্লি

হাজীগঞ্জ ব্যুরো
হাজীগঞ্জে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। হাজার রাতের চেয়ে উত্তম পূণ্যময় এ রাতে মসজিদে মুসল্লিরা এবং বাড়িতে মা-বোনেরা ইবাদত বন্দেগিতে মশগুল ছিলেন। পবিত্র শবে কদরের রাতে ধর্মপ্রাণ মুসলমানরা আল্লাহর নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগি ও নফল নামাজ আদায় করেন।
পবিত্র রমজান মাসে লাইলাতুল কদরে পবিত্র আল কোরআন নাজিল হয়েছিল। তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা শনিবার দিবাগত রাতে মসজিদ ও নিজেদের বাসা-বাড়িতে ইবাদত বন্দেগিতে সময় কাটান। নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তিলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিল, কোরআন ও হাদিসের আলোকে ইসলামী আলোচনা এবং আখেরি মোনাজাতে অংশ নেন মুসল্লিরা।
শবে কদর উপলক্ষে দেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বড় মসজিদ হিসেবে খ্যাত হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদসহ উপজেলার সব মসজিদে তারাবির নামাজের পর ওয়াজ মাহফিল, ধর্মীয় বয়ান ও আখেরি মোনাজাতের আয়োজন করা হয়। বড় মসজিদে প্রায় অর্ধ-লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লি ইবাদত বন্দেগীতে মশগুল ছিলেন। এছাড়া আলীগঞ্জ হযরত মাদ্দাহ খাঁ (রহ.) মসজিদে ছিলো মুসল্লিদের ব্যাপক উপস্থিতি।