হাজীগঞ্জে পাখি উদ্ধারে ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুৎ


মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুতের সহযোগিতায় দুই দিন পর একটি শালিক পাখি মুক্ত আকাশে ডানা মেলেছে। গতকাল সোমবার দুপুরে বিদ্যুতের তারে আটকে পড়া পাখিটি উদ্ধার করে ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুতের কর্মকর্তারা।
এর আগে শনিবার দিনের কোন এক সময়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের চৌরাস্তায় (বিশ্বরোড) একটি বিদ্যুতের খুঁটির ক্যাবলে আটকা পড়ে শালিক পাখিটি। পরে সুমন নামের স্থানীয় এক যুবক পাখিটিকে বিদ্যুতের তারে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।
সুমন রোববারও পাখিটি দেখতে আটকা অবস্থায় দেখতে পেয়ে সোমবার সকালে স্থানীয় সংবাদকর্মী জহিরুল ইসলাম জয়কে জানান। পরে তিনি (জয়) প্রথমে পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) এবং ফায়ার সার্ভিসকে অবহিত করেন।
খবর পেয়ে পাখিটি উদ্ধারে পল্লী বিদ্যুতের কর্মকর্তা এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। এবং তাদের আন্তরিক প্রচেষ্টায় পাখিটিকে উদ্ধার করে মুক্ত আকাশে অবমুক্ত করা হয়। এ সময় কয়েক শতাধিক মানুষের ভিড় জমে। তারা পাখিটি উদ্ধার করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এ ব্যাপারে পল্লী বিদ্যুতের লাইনম্যান জহিরুল ইসলাম জানান, শালিক পাখিটির একটি পা বিদ্যুতের তারে আটকে যায়। পরে তাকে মুক্ত করে ছেড়ে দেয়া হয়েছে। তবে পাখিটির একটি পা ক্ষত হয়েছে।
ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লিডার ছিদ্দিকুর রহমান বলেন, পাখির প্রতি মানুষের মমতা ও ভালোবাসা দেখে খুবই ভাল লেগেছে। আমরাও পাখিটির উদ্ধার কার্যক্রমে জড়িত থাকতে পেরে আনন্দিত।