হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন


হাজীগঞ্জ ব্যুরো
‘রাখব নিষ্কণ্টক জমি বাড়ি, করব সবাই ই-নামজারি’ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য আয়োজনে হাজীগঞ্জে ‘ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা’ উদ্বোধণ করা হয়েছে। সহকারি কমিশনার (ভূমি) এর কার্যালয়ের আয়োজনে বুধবার সকালে সেবা সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয় থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক ও উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ শেষে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়। র‌্যালী ও উপজেলা ই-সেন্টারে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া।
ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন ও জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভূমি মন্ত্রণালয় প্রতি বছর এই কর্মসূচির আয়োজন করে। গতকাল বুধবার থেকে আগামি ১৬ এপ্রিল (মঙ্গলবার) পর্যন্ত এ ‘ভূমি সেবা সপ্তাহ এবং ভূমি উন্নয়ন কর মেলা’ অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, সেবা সপ্তাহে ই-নামজারী পদ্ধতি প্রদর্শণ ও আবেদন গ্রহণ, ভূমি উন্নয়ন কর সংগ্রহ, তাৎখনিক ভূমি সেবা প্রদান, জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে স্কাউটদের সম্পৃক্তকরণ, গণশুনানী ও ভূমি সংক্রান্ত বিষয়ে পরামর্শ প্রদান করা হবে। সেবা সপ্তাহে সেবা গ্রহণে সর্বস্তরের জনসাধারনের প্রতি আহবান জানান তিনি।
র‌্যালী ও আলোচনা সভায় উপজেলার অন্যান্য সরকারি কর্মকর্তা, উপজেলা ভূমি কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা, সকল ইউনিয়ন ও পৌর ভূমি সহকারী কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্কাউটের সদস্যগণ উপস্থিত ছিলেন।