হাজীগঞ্জে বৈদ্যুতিক সর্ট-সার্কিটের আগুনে নিঃস্ব ৫ পরিবার

পৌর মেয়রের তাৎক্ষণিক নগদ অর্থ সহায়তা

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনে নিঃস্ব হয়েছে ৫ পরিবার। গতকাল মঙ্গলবার বিকালে পৌরসভাধীন ৪নং ওয়ার্ডের মকিমাবাদ এলাকার দরগা বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই বাড়ির ৫টি পরিবারের বসতঘর, আসবাবপত্র, তৈজসপত্র, নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।
ক্ষতিগ্রস্তরা হলেন- ওই বাড়ির মৃত আনা মিয়ার তিন ছেলে মামুন, ইকবাল ও শাহআলম এবং একই বাড়ির মৃত তাজুল ইসলামের ছেলে সোহাগ ও মৃত আলী আশ্রাফের ছেলে আক্তার হোসেন।
এদিকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারদের নগদ ২০ হাজার টাকা ও রাতের (মঙ্গলবার) খাবারের ব্যবস্থা করেন। এ সময় ক্ষতিগ্রস্তদের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে।
জানা গেছে, দরগা বাড়ির দিনমজুর মামুনের বসতঘর থেকে আগুনের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাড়ির লোকজন ও স্থানীয়দের সহযোগিতা আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততোক্ষণে ৩টি সম্পূর্ণ ও ২টি আংশিক বসতঘর এবং ঘরে থাকা আসবাবপত্র, তৈজসপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার, পোশাক ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সবকিছু পুড়ে যায়।
হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান জানান, বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত। স্থানীয়দের সহযোগিতায় প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। তিনি বলেন, ঘনবসতির ফলে তিনটি বসতঘর সম্পূর্ণ এবং দুটি ঘরের আংশিক পুড়ে যায়। তাৎক্ষণিক ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি বলে তিনি জানান।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান উপজেলা চেয়ারম্যান আলহাজ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, স্থানীয় পৌর কাউন্সিলর জাহিদুল আলম আযহার আলম বেপারী, সংরক্ষিত নারী কাউন্সিলর শাহিদা বেগম, জেলা যুবলীগের সদস্য সোহাগ আহমেদ মাইনু, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন। এসময় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।