হাজীগঞ্জে রেস্তোরাঁ মালিক সমিতির সম্মেলন

খাবারে স্বাস্থ্যসম্মতের বিষয়টি শতভাগ নিশ্চিত করতে হবে
………..পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে রোস্তোরাঁ মালিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার দুপুরে বাজারস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন। তিনি তাঁর বক্তব্যে বলেন, হাজীগঞ্জের হোটেল-রেস্তোরাঁর খাবারের সুনাম রয়েছে। যা জেলার গন্ডি পেরিয়ে পার্শ্ববর্তী জেলা, এমনকি বিভাগে ছড়িয়ে পড়েছে।
তিনি বলেন, আমাদের খাবারের এই ঐতিহ্য ধরে রাখতে হবে এবং পরিস্কার-পরিচ্ছন্নতাসহ মানসম্মত খাবার পরিবেশন ও খাবারে স্বাস্থ্যসম্মত বিষয়টি শতভাগ নিশ্চিত করতে হবে। মানের পাশাপাশি ন্যায়-সঙ্গত দর রেখে ক্রেতাকে সন্তুষ্ট রাখতে হবে। খাবারের মান আর সহনীয় দর বেশিদিন সময় লাগবে না নিশ্চিত করতে পারলে, হাজীগঞ্জের হোটেল ব্যবসার সুনাম দেশব্যাপী ছড়িয়ে পড়বে। ব্যবসাবান্ধব বাজার নিশ্চিতকরণে পৌরসভার সার্বিক সহযোগিতা অব্যাহৃত থাকবে।
সম্মেলনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির মহাসচিব রেজাউল করিম রবিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি আ. রহিম খান, সাধারণ সম্পাদক আবদুল আজিজ দেওয়ান ও হোটেল ব্যবস্থাপনা সংক্রান্ত এ্যাপস্’র পরিচালক জাকির হোসেন।
বক্তব্য শেষে নবগঠিত ১৫ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করেন উদ্বোধক রেজাউল করিম রবিন। এতে সভাপতি মো. হুমায়ূন কবির (রাজ হোটেল), সাধারণ সম্পাদক আলহাজ মোরশেদ আলম (তৃপ্তি হোটেল) ও সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন (শুভস্টার হোটেল) নির্বাচিত হয়েছেন।
হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক রোটা. জাকির হোসেন মিয়াজির পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির সহ-সভাপতি আরিফ হোসেন মজুমদার, আওলাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক কাউছার হোসেন মুন্সী ও আজাদ মিয়া, কোষাধ্যক্ষ প্রদীপ সাহা, প্রকাশনা সম্পাদক সৌরভ দে, প্রচার সম্পাদক বাহালুল আলম খোকন, কার্যকরী সদস্য হাজি আব্দুল আউয়াল, তোফায়েল আহমেদ, তহিদুল ইসলাম ও খোরশেদ আলম।
এ সময় বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি উপজেলা শাখার সদস্যবৃন্দসহ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।