হাজীগঞ্জে সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

হাজীগঞ্জ ব্যুরো
‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হাজীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মৎস্য সপ্তাহ উদযাপন উপজেলা কমিটির আয়োজনে গতকাল বুধবার সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়।
প্র্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপতিত্বে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন ৭ দিনের কর্মসূচি তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাহমুদ মোস্তফা। তিনি উপজেলায় মাছ উৎপাদন বৃদ্ধি এবং সরকারি বিধি-নিষেধ সম্পর্কে জনসচেতনতার লক্ষ্যে সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুগান্তর প্রতিনিধি খালেকুজ্জামান শামিম, বাংলাদেশের খবর প্রতিনিধি মহিউদ্দিন আল আজাদ, কালের কণ্ঠ প্রতিনিধি কামরুজ্জামান টুটুল, নব-নির্বাচিত প্রেসক্লাব সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার প্রমুখ। এ সময় প্রেসক্লাব নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জাতীয় মৎস্য সপ্তাহের দ্বিতীয় দিনে আজ বৃহস্পতিবার বর্ণাঢ্য র‌্যালি, পোনা মাছ অবমুক্তকরণ, মাছ চাষি, মৎস্যজীবী, উদ্যোক্তা ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আলোচনা সভা, তৃতীয় দিনে বর্তমান সরকারের সময়ে মৎস্য সেক্টরের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, চতুর্থ দিনে ফরমালিন বিরোধী অভিযান এবং মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।
পঞ্চম দিনে স্কুল, কলেজে মাছ বিষয়ক আলোচনা/বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, ষষ্ঠ দিনে হাজীগঞ্জ বাজারে মৎস্য চাষ বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও উদ্বুদ্ধকরণ সভা এবং সপ্তম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান ও সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

১৮ জুলাই, ২০১৯।