হাজীগঞ্জে ২ ডেঙ্গু রোগী সনাক্ত, ঢাকায় প্রেরণ


মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে এই প্রথম ২ জন জ্বরের রোগীকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে। গতকাল বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলমগীর হোসেন (২৮) ও নাজির হোসেন (১৭) নামের দু’জন জ্বরের রোগী চিকিৎসার নিতে এসে পরীক্ষা-নিরিক্ষায় ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত হয় করা হয়।
আলমগীর হোসেন উপজেলার সদর ইউনিয়নের কাজীরগাঁও গ্রামের জামাল হোসেনের ছেলে এবং নাজির হোসেন শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের গুলপুরা গ্রামের হারুন রশিদের ছেলে। তারা দু’জনই ঢাকা থাকেন বলে জানা গেছে। অসুস্থ হওয়ার পর প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা গ্রামের বাড়িতে চলে আসেন। কিন্তু শারীরিক উন্নতি না হওয়ায় বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন তারা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এদিন সকালে নাজির হোসেন ও দুপুরে আলমগীর হোসেন নামের দু’জন রোগী হাসপাতালে জ্বরের চিকিৎসা নিতে আসেন। পরে রক্তের সিবিসি ও প্লাটিলেটসহ অন্যান্য পরীক্ষা-নিরিক্ষা করা হলে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করা হয় তাদের।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল আজিম বলেন, এই প্রথম হাজীগঞ্জে দু’জন রোগীকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করা হয়। তাদের প্রাথমিক চিকিৎসাসহ বিভিন্ন পরামর্শ দেয়া হয়েছে এবং উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

১ আগস্ট, ২০১৯।