হাজীগঞ্জ ডিগ্রি কলেজে এইচএসসি ব্যাচ-২০০৫ শিক্ষার্থীদের পুনর্মিলনী


হাজীগঞ্জ ব্যুরো
‘মিলবো এক মোহনায়’ এই শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে হাজীগঞ্জ ডিগ্রি কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের (এইচএসসি ব্যাচ-২০০৫) পূর্ণমিলনী-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত পূর্ণমিলনীতে উপস্থিত বন্ধুদের স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান (নৃত্য, গান, কৌতুক), কবিতা ও ছড়া আবৃত্তি, র‌্যাফেল ড্র’র পুরস্কার বিতরণ এবং শুভেচ্ছা স্মারক উপহার (মগ, গেঞ্জি) বিতরণ করা হয়।
এ দিন সকাল থেকে প্রাক্তন শিক্ষার্থীদের রঙ্গিন ও বর্ণিল সাজে মুখরিত হয়ে উঠে কলেজের হলরুম। প্রায় পনের বছর পর প্রিয় বন্ধু-বান্ধবীদের সাথে দেখা হওয়ায় আড্ডা আর গল্পে সময় পার করেন তারা। পূর্ণমিলনী উৎসবের আহবায়ক আবু নোমানের সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠানে দিনের শুরুতেই বন্ধুদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর সকালের নাস্তা শেষে শুরু হয় স্মৃতিচারণমূলক বক্তব্য।
প্রিয় ক্যাম্পাসে সোনালী দিনগুলোর কথা স্মরণ করে তারা বলেন, পড়ালেখা শেষে কেউ চাকুরি, কেউ ব্যবসা, কেউ সংসার আর ছেলে-মেয়ে নিয়ে ব্যস্ত সময় পার করছি। এ ব্যস্ত সময়ে পূর্ণমিলনী আমাদেরকে যেন সোনালী দিনগুলোতে ফিরিয়ে নিয়ে এসেছে। সবাইকে একত্রিত করার এই প্রয়াস সার্থক হয়েছে উল্লেখ করে আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।
পূর্ণমিলনী উৎসবের যুগ্ম আহ্বায়ক মো. হেলাল উদ্দিনের পরিচালনায় বন্ধুদের বক্তব্য শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, দুপুরের খানা-পিনা, আবারো সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র’র পুরস্কার এবং শুভেচ্ছা স্মারক উপহার (মগ) বিতরণ মধ্য দিয়ে শেষ হয় বর্ণাঢ্য পূর্ণমিলনী উৎসব-২০১৯।
পূর্ণমিলনী উৎসবের হিসেবে যারা দায়িত্ব পালন করেন তারা হলেন, প্রচার সম্পাদক মোহাম্মদ হাবীব উল্যাহ্, সদস্য আজাদ হোসেন, সাইফুদ্দিন, সূচিত্রা সাহা, জাহানারা ফেরদৌসি সুইটি, সাঈদ আলম বাবু, আব্দুর রহিম অনিক, বজলুল হক শিবলী, সাইফুল ইসলাম, তানভির হাসান, মো. ইসমাঈল হোসেন, আমির হোসেন।
এ সময় বন্ধু জনি চৌধুরী, লক্ষণ চন্দ্র সাহা. মহিউদ্দিন মহিন, মাসুদ আবেদিন, শামছুন্নাহার মুন্নী, মাসুদ আলম, নুরুন নাহার, আব্দুল্লাহ আল মামুন, আবুল কালাম মজুমদার, সজয় কৃষ্ণ রায়, রমজান, কিশোর চন্দ্র ঘোষণ, রণপ্রভা সাহা, আশিকুর রহমান, সাইফুল ইসলাম, আলী হোসেন, মনির হোসেন, ঝর্ণ দেবনাথ, নয়ন চন্দ্র, সায়েম চৌধুরী, টিটন চন্দ্র ঘোষ, মাহবুব রশিদ, শাহজালাল সবুজ, জানেবুল আলম জুয়েল, সোহরাব হোসেন, জয়দেব চন্দ্র দাস, মেশকাত হোসেন তুহিন, খোরশেদ আলম রাজিব ও সুমি সাহাসহ অর্ধ-শতাধিক বন্ধু ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট, ২০১৯।