হাজীগঞ্জ ডিগ্রি কলেজে নামফলক উন্মোচন

উন্নয়নের পাশাপাশি মানবকল্যাণে কাজ করছে সরকার
—মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি



মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ ডিগ্রি কলেজে ‘শেখ রাসেল আইসিটি ভবন’ ও ‘শেখ কামাল একাডেমিক ভবন’ এর নামফলক উন্মোচন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। গতকাল রোববার দুপুরে বিদ্যালয় মাঠে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নামফলক উন্মোচন করেন।
এসময় হাজীগঞ্জ ও শাহরাস্তির উন্নয়ন তুলে ধরে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, ১৯৯৬ সালের পর আওয়ামী লীগ সরকারের আমলে শতভাগ বিদ্যুতায়ন, ডাকাতিয়া নদীর উপর ৮টি ব্রিজ, প্রায় ৫ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন, ৫শ’ কিলোমিটার গ্রামীণ সড়ক পাকাকরণসহ অসংখ্য উন্নয়ন কাজ করা হয়েছে। অথচ ১৯৯৬ সালের আগে মাত্র ১০ কিলোমিটার সড়ক পাকা পেয়েছি।
তিনি বলেন, সারা দেশ নয়, হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের দিকে তাকালেই, আমাদের অবাক বিস্ময়ে ভাবতে হয়। কি করে মাত্র এক দশকে একটি দেশের এতো উন্নয়ন সম্ভব হয়। শুধুমাত্র বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ও সাহসী নেতৃত্ব এবং সরকারের ধারাবাহিকতায় এই উন্নয়ন সম্ভব হয়েছে। এই উন্নয়ন চলছে-চলবে এবং এই সরকারের আমলেই দুই উপজেলার বাকি উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে।
উন্নয়নের পাশাপাশি মানবকল্যাণে কাজ করছে সরকার উল্লেখ করে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, দেশে উপকারভোগীর (ভাতাপ্রাপ্ত) সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে এবং প্রতিবছর এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ভবিষ্যতে ভাতার টাকা বৃদ্ধিকরণের পরিকল্পনা রয়েছে। গৃহহীনদের ঘরসহ অসহায় অসুস্থ রোগিদের নগদ অর্থ-সহায়তা প্রদান করা হচ্ছে। গত দুই মাসে দুই উপজেলায় শতাধিক রোগির মাঝে এক কোটি দশ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এ সময় তিনি উন্নয়ন কাজসহ রাজনৈতিক বক্তব্যও রাখেন।
কলেজ অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য হাজি জসিম উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির প্রমুখ।
কলেজের উপাধ্যক্ষ আনোয়ার উল্যাহ ও প্রভাষক তৌহিদা আক্তারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য সালাউদ্দিন ফারুক মামুন, সহকারী অধ্যাপক মো. সেলিম, সদর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. শরীফ প্রধানীয়া প্রমুখ।
এ সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক স্বপন কুমার পাল, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, যুবলীগ নেতা নাহিদুল ইসলাম সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী, ছাত্রলীগ নেতা হান্নান গাজীসহ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মো. শাহজামাল, বিল্লাল হোসেন, এস.এম আকতার হোসেন, মো. মজিবুর রহমান তালুকদার, শিক্ষক প্রতিনিধি মোরশেদ আহমদ মজুমদার ও নাজমা আক্তারসহ অন্যান্য অতিথিবৃন্দ, শিক্ষক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।