হাজীগঞ্জে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

এসএম চিশতী
‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ শ্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জ থানা পুলিশের আয়োজনে মাসিক ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকালে থানা প্রাঙ্গণে আয়োজিত ওপেন হাউজ ডে তে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এএসপি (সার্কেল) মো. শেখ রাসেল।

তিনি বলেন, মাদক উন্নয়ন ও সাফল্যের অন্তরায় এবং মাদক পারিবারিক ও সামাজিক অপরাধের অন্যতম কারণ। তাই মাদকমুক্ত সমাজ গঠন এবং মাদকের সাথে যারা জড়িত তাদের বিষয়ে পুলিশকে যথাসময়ে তথ্য দিয়ে নাগরিকের দায়িত্ব পালন করতে হবে।
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ সব অপরাধ বিরোধী কার্যক্রমে অত্যন্ত কঠোর এবং সোচ্চার উলে¬খ করে তিনি বলেন, যারা সমাজকে নেতৃত্ব দিচ্ছেন, প্রত্যেকে নিজ-নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলবেন। আমরা কেউ আইনের উর্ধে নয়। যে ব্যক্তি অপরাধমূলক কাজের সাথে জড়িত থাকবে, তার বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে।
সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও হাজীগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি রোটা. আহসান হাবিব অরুণ, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আব্দুর রশিদ ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির।
পৌর কমিউনিটি পুলিশিংয়ের কোষাধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক মো. রেজাউল করিম মিন্টুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, কবির হোসেন মিয়াজী, মো. খোরশেদ আলম বকাউল, প্রেসক্লাবের কার্যকরি সদস্য মো. কবির আহমেদ, দ্বাদশ গ্রাম ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মো. শাহজাহান, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ হোসেন, পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা কামাল, বড়কুল পূর্ব ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মো. আবু তাহের, কালোচোঁ উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কামাল হোসেন, পৌর ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি জাকির হোসেন মোহন, পৌর কাউন্সিলর কাজলী রাণী, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন সোহেল, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি প্রমুখ।
সভা পরিচালনা করেন পৌর কমিউনিটি পুলিশিং কমিটির কোষাধ্যক্ষ ও পৌর ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সম্পাদক কাজী মোশাররফ হোসেন মিন্টু।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাব-ইন্সপেক্টর একেএম হাসান মাহমুদুল কবির, সাব-ইন্সপেক্টর মো. সুমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়দুর রহমান খোকন, সাধারণ সম্পাদক আবু ইউসুফ মহন গাজীসহ থানার কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা ও পৌর কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেনি-পেশার মানুষ।