৫২ বাংলা টিভির ২য় বর্ষে পদার্পণ রিয়াদে আনন্দঘন পরিবেশে উদযাপন

সাগর চৌধুরী
‘দু’বছরে পা বিশ্বায়নে বাংলা’ এই স্লোগানে লন্ডনভিত্তিক ৫২ বাংলা টিভির ২য় বর্ষে পদার্পণে রিয়াদে স্থানীয় একটি পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা, কেক কাটা এবং নৈশভোজ। গত শুক্রবার রাতে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদ কর্মী, রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ), বঙ্গবন্ধু পরিষদ, স্বাচিপ, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন রিয়াদ সাপ্টারের সাধারণ সম্পাদক, কবি ও সাহিত্যিক শাহজাহান চঞ্চলের সভাপতিত্বে ও ৫২বাংলা রিয়াদ প্রতিনিধি ইকবাল হোসেনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ আওয়ামী পরিষদের সাধারণ সম্পাদক এম আর মাহবুব।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাজী সাইদ, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. শাহ আলম, রিয়াদ যুবলীগের সভাপতি আব্দুল জলিল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক নান্না, মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের সভাপতি এইচ এম আলমগীর হোসেন, এনাম সিকদার, মাও. আব্দুস সালাম।
বক্তব্য রাখেন সিবলী সিদ্দীকি ইকবাল, দ্বীন ইসলাম, ফারুক হোসেন, নুরুল আমিন, জিয়া উদ্দিন বাবলু, শেখ জামাল, সাইফুল ইসলাম, আতিক খান, শেখ ফজলুল হক, শাহাদাত হোসেন প্রমুখ।
৫২ বাংলাকে শুভেচ্ছা জানান- রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রেস উইং সচিব ফখরুল ইসলাম, প্রবাস বাংলা সম্পাদক ও একুশে টিভি প্রতিনিধি সাংবাদিক অহিদুল ইসলাম, বর্তমান কণ্ঠের প্রধান সম্পাদক মফিজুল ইসলাম চৌধুরী, দীপ্ত টিভি ও আমাদের সময় প্রতিনিধি মোরশেদ রানা, এসএ টিভি প্রতিনিধি শাহ পরাণ মিঠুসহ আরো অনেকে।
বক্তারা ৫২ বাংলার উত্তোরত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করে বলেন, বায়ান্নের ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধের সূতিকাগার। সেই ভাষা আন্দোলনের সালের নামে টিভিটির নামকরণে সংশি¬ষ্ট সবাইকে সাধুবাদ জানান।
পরে কেক কেটে এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।