হাইমচর আইডিয়াল স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশের সাথে মিল রেখেই শিক্ষার্থীরা জ্ঞান লাভ করে
————–নূর হোসেন পাটওয়ারী

সাহেদ হোসেন দিপু
ডিজিটেলাইজড শিশু শিক্ষা প্রতিষ্ঠান হাইমচর আইডিয়াল স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।
তিনি বলেন, বিদ্যালয়ের পরিবেশ সুন্দর হলে শিক্ষার্থীরা তা থেকে আরো শিক্ষা অর্জন করতে পারে। শিক্ষা প্রতিষ্ঠানের পরিবশের সাথেই মিল রেখে শিক্ষার্থীরা জ্ঞান লাভ করে। এ বিদ্যালয়ের পরিবেশ সত্যিই প্রশংসনীয়।
তিনি অভিভাবকদের উদ্দেশ করে বলেন, আজ আপনাদের সন্তানদের এ প্রতিষ্ঠানে পাঠিয়েছেন সু-শিক্ষা অর্জনের জন্য। আপনাদের অনেক পরিশ্রম করতে হয় ছেলে মেয়েদের জন্য। আমাদের বাবা-মা আমাদের লালন-পালন করেছেন, আমরা নিজ হাতে খেয়েছি। আমাদের খাওয়াতে হয়নি। এখন আপনারা ছেলে-মেয়েদের আদর করে নিজ হাতে খাইয়ে দিচ্ছেন। আপনাদের অনেক ত্যাগ শিকার করতে হয়। অনেক কষ্ট করতে হয়। সেই সন্তানদের মানুষ করার জন্য এ প্রতিষ্ঠানে দিয়েছেন। আপনাদের সন্তানদের সু-শিক্ষা প্রদানের জন্য আমার কাছে সহযোগিতা চেয়েছে। আমি আপনাদের সন্তানদের এ ছোটবেলায় কম্পিউটার প্রশিক্ষণ দেয়ার জন্য ২টি প্রজেক্টর দিয়েছি। আপনাদের সন্তানদের নিরাপত্তার জন্য গেট করে দিয়েছি। এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সহযোগিতা করেছি। এ বিদ্যালয় থেকে যেভাবে আন্তরিকভাবে শিক্ষা প্রদান হচ্ছে তার পাশাপাশি আপনাদেরও আরো আন্তরিক হতে হবে। বিদ্যালয়ের পাশাপাশি বাড়িতেও আপনার সন্তানকে শিক্ষা প্রদান করতে হবে। তাহলেই আপনার সন্তান মানুষের মত মানুষ হবে। আপনাদের সন্তান যদি আলোকিত হয়, সুসন্তান হয়, দেশের কল্যাণে যদি কাজ করতে পারে আমাদের হাইমচর পিছিয়ে থাকবে না। এ হাইমচরকে আধুনিক হাইমচর হিসেবে গড়ে তোলার জন্য আপনার সন্তানরা আগামি দিনে নেতৃত্ব দিতে পারবে। তাই এ প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়ার জন্য হাইমচর উপজেলা পরিষদ পাশে আছে থাকবে।
গতকাল বুধবার সকাল ৯টায় বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাফেজ মোক্তারের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা পরিচালক তাজুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর থানার অফিসার ইনচার্জ শেখ মো. মহাসিন, উপজেলা শিক্ষা অফিসার জুলেখা সারমিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. করিম।
এসময় উপস্থিত ছিলেন হাইমচর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. খুরশিদ আলমসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।