১৩তম বিসিএস ব্যাচের যুগ্ম-সচিবদের চাঁদপুরে নৌ-বিহার


মানিক দাস
১৩ তম বিসিএসে উত্তীর্ণ হওয়া ও বর্তমান যুগ্ম-সচিবরা চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে নৌ-বিহারে চাঁদপুরে এসেছেন। গতকাল শনিবার ঢাকা থেকে বরিশালগামী এমভি ফারহান-৮ লঞ্চযোগে বেলা ২টায় যুগ্ম-সচিবরা চাঁদপুর বড় স্টেশন মোলহেড এলাকায় এসে পৌঁছান।
যুগ্ম-সচিবদের বরণ করে নিতে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সব ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বড় স্টেশন মোলহেডে সকাল থেকেই অবস্থান নেন। পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আব্দুস সবুর মন্ডলকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ফুলেল শুভেচ্ছা জানান। একই সাথে আগত যুগ্ম-সচিব ও তাদের পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
যুগ্ম-সচিবদের আগমন উপলক্ষে চাঁদপুরের জেলা প্রশাসন বড় স্টেশন মোলহেডে প্যান্ডেল তৈরি করে। তাছাড়া ডাব, ফুচকা, পিঠা ও কফির আয়োজন করা হয়। ১৩তম বিসিএস কর্মকর্তাদের বর্তমান ৮০ জন যুগ্ম-সচিব তাদের পরিবারের সদস্যদের নিয়ে নৌ-বিহারে ঢাকা থেকে চাঁদপুর বড় স্টেশন মোলহেড এলাকায় আসেন। এই সফরে তাদের সঙ্গী ছিলেন চাঁদপুরের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম। এমনিভাবে ৮০ জন যুগ্ম-সচিব এ আনন্দ নৌ-বিহারে তাদের পরিবার ও সন্তানদের নিয়ে আসেন।
পর্যটন মন্ত্রণালয়ের পরিচালক (যুগ্ম-সচিব), চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বড় স্টেশন মোলহেডে অবতরণ করে চাঁদপুরের জেলা প্রশাসনসহ সাংবাদিকদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি ভ্রমণে আসা সবাইকে নিয়ে তার নির্মাণাধীন বড় স্টেশন বালুর মাঠে ব্র্যান্ডিং ইলিশের সেলফি স্ট্যান্ডে ছবি তোলায় মিলিত হন।
তাদের স্বাগত জানানোর জন্য উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল-মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, নারায়ন চন্দ্র পাল, উম্মে হাবিবা মিরা, মেহেদী হাসান মানিক, ডা. পীযুষ কান্তি বড়–য়া, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদীসহ সাংবাদিক ও অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
পরে বিকেল সাড়ে ৩টায় লঞ্চটি চাঁদপুর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা করে।