শাহরাস্তির পাথৈর-সুচীপাড়া সংযোগ সড়কের বেহালদশা

জনদুর্ভোগ চরমে

নোমান হোসেন আখন্দ
শাহরাস্তির চিতোষী পশ্চিম ও সূচীপাড়া উত্তর ইউনিয়নের সাথে যোগাযোগের অন্যতম প্রধান সড়ক, পাথৈর-সুচীপাড়া সংযোগ সড়ক দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়ে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।
সড়কের কার্পেটিং উঠে গিয়ে ইট, বালু, মাটি সরে গিয়ে সামান্য বৃষ্টিতে সড়কের মাঝখানে পানি জমে মরণফাঁদে পরিণত হয়। দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় এ সড়কে প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। প্রতিনিয়তই এ সড়ক দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা ও শত-শত লোকজন যাতায়াত করে আসছে।
এ এলাকার ২টি ইউনিয়নের ৬টি গ্রামের লোকজন ও সূচীপাড়া ডিগ্রি কলেজ, খিলা বাজার স্কুল এন্ড কলেজ, দৈয়ারা দাখিল মাদ্রাসা ও পাথৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিদিনই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে।
পাথৈর গ্রামের অধিবাসী মো. হারুনুর রশিদ ও সাবেক ইউপি সদস্য ইউনুছ মিয়া জানান, দীর্ঘদিন থেকেই সড়কটি মেরামত করা হচ্ছে না। এতে সামান্য বৃষ্টিতে রাস্তায় পানি জমে দুভোর্গ বাড়ে ও চলাচলে অযোগ্য হয়ে পড়ে। আমরা এলাকাবাসীর পক্ষ থেকে অতিদ্রুত সড়কটি মেরামতের জন্য স্থানীয় সংসদ সদস্য, চাঁদপুর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।