খেলাধুলার মূল উদ্দেশ্য বিজয় নয়, অংশগ্রহণ : জেলা প্রশাসক

উদয়ন শিশু বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণী


এস এম সোহেল
চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব মাঠে ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, উদয়ন শিশু বিদ্যালয়টি ১৯৮২ সাল থেকে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। এ বিদ্যালয়ের ফলাফলও খুব সাফল্যের সাথে এগিয়ে যাচ্ছে। খুব সুন্দর ও মনোরম পরিবেশে খেলাধুলার আয়োজন করা হয়েছে। খেলাধুলা শিক্ষার অঙ্গ। সুস্থ দেহ, সুস্থ মন খেলাধুলার মাধ্যমে সৃষ্টি হয়। খেলাধুলার মূল উদ্দেশ্য বিজয় নয়, অংশগ্রহণ। খেলাধুলার মাধ্যমে ছোট ছোট সোনামনিদের মধ্যে প্রাণচাঞ্চল্য এনে দেয়। পড়ালেখার পাশাপাশি শিশুরা কি করলে খুশি থাকে তার প্রতি খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, তোমরাও একদিন অনেক বড় হবে। তোমাদের মাঝে সেই প্রতিভা আছে। আমরা তোমাদের মুখের দিকে তাকিয়ে স্বপ্ন দেখছি। ভালো কাজের সাথে আমি সব সময় আছি এবং থাকবো। শিক্ষকরা শিশুদের মাঝে শান্তির বার্তা বিতরণ করতে হবে। আজকের শিশুরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উদয়ন শিশু বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আলহাজ অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য গোলাম কিবরিয়া জীবনের পরিচালনায় ক্রীড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আহসানুজ্জামান মন্টু, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য প্রবীণ সাংবাদিক শংকর চন্দ্র দেসহ অন্যান্য সদস্য, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।
এদিকে ক্রীড়া অনুষ্ঠানে সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সূচনা করা হয়। ছাত্র-ছাত্রীদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন এবং শিশু শিল্পীর নৃত্য পরিবেশন উপস্থিত সবাইকে আনন্দিত করে। মোট ৪৫টি ইভেন্টে প্রতিযোগী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।