ফরিদগঞ্জে চেয়ারম্যান রোমান, ভাইস চেয়ারম্যান তছলিম ও মাজুদা


নবী নোমান
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৪৬০৪৩। তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক নিয়ে তোফায়েল আহাম্মেদ ভূঁইয়া পেয়েছেন ৩১৫৩ এবং আম প্রতীক নিয়ে আ. গনি পেয়েছেন ৬শ’ ভোট।
অন্যদিকে ভাইস-চেয়ারম্যান পদে তুমুল লড়াইয়ের পর ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের সাবেক জিএস মো. তছলিম আহাম্মদ বই প্রতীক নিয়ে ৪৩ হাজার ২শ’ ৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান রানা পেয়েছেন ৩৮২৮৯ এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পেয়েছেন উড়োজাহাজ প্রতীক নিয়ে সাবেক ছাত্রলীগ নেতা পাবেল হোসেন পাটওয়ারী ৩৬ হাজা ৩ ভোট, সুবিদপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির খান বাবু মাইক প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৮শ’ ৪৬ ভোট, চশমা প্রতীক নিয়ে আবু সুফিয়ান শাহীন ৪ হাজার ৯শ’ ৭৭ ভোট, ভোট বর্জনকারী এনামুল হক খোকন পাটওয়ারী টিউবঅয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৯শ’ ৪৬ ভোট ও নির্বাচন থেকে সরে দাড়ানো কামরুজ্জামান সবুজ তালা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ১৭ ভোট।
এদিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ক্যামেরা প্রতীক নিয়ে মাজুদা বেগম। তিনি পেয়েছেন ৫৬ হাজার ৭শ’ ৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ছাত্রলীগ নেত্রী সেলিনা আক্তার শেলি পেয়েছেন ৩০ হাজার ৩শ’ ৭৪ ভোট, যুব মহিলা লীগ নেত্রী রেহেনা বেগম ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ২৫ হাজার ৫৪ ভোট, বর্তমান ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৩শ’ ৪৪ ভোট, সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান রেবেকা সুলতানা পেয়েছেন কলস প্রতীক নিয়ে পেয়েছেন ১১ হাজার ৫শ’ ৩২ ভোট এবং মহিলা আওয়ামী লীগ নেত্রী হালিমা বেগম পদ্মফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৩শ’ ৭৩ ভোট পেয়েছেন।
এদিকে নির্বাচনে বিজয় লাভের পর বিজয়ী চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন তাদের সমর্থকরা।