চাঁদপুরে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষামন্ত্রীর টিন ও চেক বিতরণ


শহর রক্ষা বাঁধের কাজে গাফিলতি বরদাশত করা হবে না
…..ডা. দীপু মনি এমপি

এস এম সোহেল
চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরাণ বাজার হরিসভা এলাকায় ভাঙনস্থল পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। গতকাল শনিবার সন্ধ্যায় পরিদর্শন শেষে নদীগর্ভে বিলীন হয়ে যাওয়া পরিবারের মাঝে ডেউ টিন ও চেক বিতরণ করেন তিনি।
পরে হরিসভা মন্দ্রির প্রাঙ্গণে পুরাণবাজার হরিসভা মন্দির জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, এখানে ভাঙন শুরু হওয়ার কয়েক দিন আগেই আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে এ ব্যাপারে কথা বলেছিলাম। কারণ মেঘনার ভাঙন একবার শুরু হলে মুহূর্তেই পুরু শহর তলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আর প্রতিবছর এই দিনে তো আমরা এমনিই চিন্তিত থাকি। এমনকি ভাঙনের খবর পাওয়ার সাথে-সাথে আমি পানিসম্পদমন্ত্রীসহ সবার সাথে কথা বলেছি। তারা আমার ডাকে সাড়া দিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন। এজন্য আমি তাদের বিশেষভাবে ধন্যবাদ জানাই। চাঁদপুরে ইতোমধ্যেই বেশ কিছু উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, চাঁদপুর শহরকে রক্ষায় বিশাল আকারের প্রকল্প হাতে নেয়া হয়েছে। দ্রুত তা বাস্তবায়নের চেষ্টা চলছে। তবে সবার আগে আমরা যারা নদী তীরবর্তী এলাকায় রয়েছি তাদের সচেতন হতে হবে। শহর রক্ষা বাঁধে কোন রকমের গাফিলতি বরদাশত করা হবে না। যারা দায়িত্বে রয়েছেন তাদের সঠিকভাবে কাজ করতে হবে।
ডা. দীপু মনি আরো বলেন, বর্তমানে সারা বিশ্বে যে কয়টি দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। যে করেই হোক আমাদের এই উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখতে হবে। এসময় তিনি তার অসুস্থ স্বামীর জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল।
হরিসভা জন্মাষ্টমী উদযাপন পরিষদের উপদেষ্টা সাংবাদিক বিমল চৌধুরীর পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুল রহমান টুটুল, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, যুগ্ম-আহ্বায়ক সফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তৌহিদুল ইসলাম মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক জহির মিয়াজীসহ আরো অনেকে।
সবশেষে নদীগর্ভে বিলীন হওয়া ৯ পরিবারের মাঝে ২ বান করে ঢেউ টিন ও ৬ হাজার টাকা অনুদান চেক তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

২৫ আগস্ট, ২০১৯।