মতলব দক্ষিণে রহস্যজনকভাবে ৪টি মোটর সাইকেল পুড়ে ছাই


মাহ্ফুজ মল্লিক
মতলব দক্ষিণ উপজেলা সদরের পূর্ব কলাদী এলাকায় (ছাত্তার মাস্টার মোড় সংলগ্ন) প্রবাসী মোহন মিয়ার ভবনের নিচতলায় একটি কক্ষে থাকা ৪টি মোটর সাইকেল রহস্যজনকভাবে পুড়ে গেছে। গত শুক্রবার দিবাগত রাত ৪টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোটর সাইকেল মালিক ওমর ফারুক বাদী হয়ে মতলব দক্ষিণ থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।
পুড়ে ছাই হয়ে যাওয়া মোটর সাইকেলগুলো হলো- শাহ্ সিমেন্টের মার্কেটিং অফিসার হাবিবুর রহমানের ১টি, সিনজেনটা বাংলাদেশের সেলস্ প্রোমোশন অফিসার ওমর ফারুকের ১টি, ব্র্যাক কর্মী নাসিমার ১টি ও খুরশিদা বেগমের ১টি।
মোহনের স্ত্রী মইফল বেগম ও এলাকাবাসী জানান, মোহন মিয়ার ৩টি ভবনে ভাড়া থাকা ব্র্যাক, শাহ্ সিমেন্টসহ বিভিন্ন কোম্পানীর কর্মীদের প্রায় ১২টি মোটর সাইকেল মহন মিয়ার ভবনের একটি কক্ষে রাখেন। শুক্রবার দিবাগত রাত ৪টায় অপর ভবনের ৩য় তলায় থাকা এক ভাড়াটিয়া প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে দেখতে পায় মহন মিয়ার ভবনের নিচ তলা থেকে আগুনের ধূয়া বের হচ্ছে। সাথে সাথে আগুন আগুন বলে চিৎকার দিলে আশ-পাশের লোকজন এসে ভবনের প্রধান ফটকের তালা এবং কক্ষের তালা ভেঙে ভেতরে ঢুকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। ভবনের প্রধান গেট ও ওই কক্ষের দরজার তালা বন্ধ থাকা অবস্থায় ভিতরে মোটর সাইকেলগুলো পুড়ে যাওয়ার বিষয়টি নিয়ে নানা রহস্য দেখা দিয়েছে।
ক্ষতিগ্রস্তরা বলেন, ওই বাড়ির ভবনে আরও লোকজন ভাড়া থাকে। ভবনটির কলাপসিবল গেট এবং মোটর সাইকেল রাখার কক্ষটিও তালাবদ্ধ ছিল। ভেতর থেকেই কে বা কারা শত্রুতা করে তাদের মোটর সাইকেলগুলো পুড়িয়ে দেয়। এ বিষয়ে ওমর ফারুক থানায় একটি সাধারণ ডায়রি করেন।
মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, মোটর সাইকেলগুলো পুড়ে যাওয়ার বিষয়ে ক্ষতিগ্রস্ত ওমর ফারুক গত শনিবার সকালে একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টির তদন্ত চলছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

১৬ সেপ্টেম্বর, ২০১৯।