চাঁদপুরে ১১ কিশোরকে জেলহাজতে প্রেরণ

এসএসসি পরীক্ষার্থীকে হত্যা চেষ্টা



স্টাফ রিপোর্টার
চাঁদপুর শহরে পারভেজ পাপ্পু (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ করে নদীর পাড়ে নিয়ে গিয়ে হত্যার চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে। এ সময় পাপ্পুকে বেধড়ক পেটানো হলে সে গুরুতর আহত হয়। পরে অভিযুক্ত কিশোর গ্যাংয়ের ১১ জন সদস্যকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে এলকাবাসী। আটক কিশোরদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৩৭, তারিখ: ২৪/০২/২০২০ইং।
আটক কিশোরদের গতকাল সোমবার আদালতে প্রেরণ করা হলে জেলা ও দায়রা জজ জুলফিকার আলী খান তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেছেন। তিনি উল্লেখ করেছেন আটক কিশোরদের এসএসসি পরীক্ষা জেলহাজতে থেকেই দিতে পারবে।
জানা যায়, গত রোববার দুপুরে শহরের রেলওয়ে আক্কাস আলী একাডেমী পরীক্ষা কেন্দ্র ত্যাগ করার সময় সংঘবদ্ধ কিশোর গ্যাংয়ের ১২/১৫ জনের একটি দল হত্যার উদ্দেশে তাকে অটোরিক্সায় উঠিয়ে মাঝি বাড়ি এলাকার নদীর পাড়ে নিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়দের সহযোগিতায় পাপ্পুকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় আবুল দেওয়ান ৯৯৯ এ ফোন করে বিষয়টি পুলিশকে জানান। পরে চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ গিয়ে ১১ কিশোরকে আটক করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, একজন ছেলেকে অনেকগুলো ছেলে মারধর করছিলো। এটা দেখে আমরা কয়েকজন এগিয়ে যাই। আমরা যেতে যেতে ছেলেটিকে ১২ থেকে ১৫ জন কিশোর মারধর করে গুরুতর আহত করে। আমরা তাৎক্ষণিক ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানাই।
আহত পাপ্পুর মা ফাতেমা বেগম জানান, আমার ছেলে পরীক্ষা কেন্দ্র থেকে বাড়ি ফেরার পথে হত্যার উদ্দেশ্যে তাকে নদীর পাড়ে উঠিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ উদ্ধার করে পাপ্পুকে হাসপতালে নিয়ে আসে।
মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, আহত পারভেজ পাপ্পু সদর উপজেলার বহরিয়া গ্রামের ব্যবসায়ী বেলাল হোসেন বাবুর ছেলে। সে বহরিয়া নুরুল ইসলাম উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পরীক্ষা শেষে আসার পথে তাকে অপহরণ করে নদীর পাড়ে নিয়ে এই ঘটনা ঘটায় কিশোর গ্যাংয়ের সদস্যরা। এই ঘটনায় যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।