ফরিদগঞ্জ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমীতে বিতর্ক উৎসব

ফরিদগঞ্জ ব্যুরো

‘বিতর্কের উল্লাস ইকরা ক্যাম্পাস’ এই শ্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ ইকরা মডেল মাদ্রাসা এন্ড একাডেমীতে বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে মাদ্রাসা মাঠে উন্মুক্ত স্থানে এই বিতর্ক প্রতিযোগিতা ফাইনাল অনুষ্ঠিত হয়। এর আগে মাসব্যাপী চলা আন্তঃস্কুল পর্যায়ে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

‘সামাজিক যোগাযোগ মাধ্যম ভাল কাজে ব্যবহারের চেয়ে বিভ্রান্তি সৃষ্টিতেই ব্যবহার হয়’ এই বিষয়ের উপর পক্ষ দল উম্মে সায়মা, আল আবির রহমান সাবাব ও নুরে জান্নাত মিমি ও বিপক্ষ দল শামছুল ইকবাল, সালমান ও সিয়ামের দল বিতর্ক করে।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমানের সভাপ্রধানে বিতর্কে পক্ষ দল দল বিজয়ী হয়। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন পক্ষ দলের দলনেতা উম্মে সায়মা।

বিতর্ক শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় চাঁদপুরকণ্ঠ বিতর্ক ফাউণ্ডেশন ফরিদগঞ্জ শাখার সভাপতি ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, মাদ্রাসার অধ্যক্ষ মাও. জাকির হোসেন, সিকেডিএফ ফরিদগঞ্জ শাখার সদস্য সাংবাদিক আনিছুর রহমান সুজন ও বিদ্যালয়ের শিক্ষক তহিদুল ইসলাম রনি, রুবেল হোসেন বক্তব্য রাখেন।

অনুষ্ঠান পরিচালন করেন বিতার্কিক ও ফরিদগঞ্জ লেখক ফোরামের সাধারণ সম্পাদক শামীম হাসান। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন তাওহিদ হোসেন, মুশফিকা ইসলাম ও বাঁধন শীল।