মতলব উত্তরে সাংসদ রুহুলের ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ

মনিরুল ইসলাম মনির
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের কারণে বেকার হওয়া গরিব, দুঃস্থ, মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের মাঝে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুলের ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (১৯ মে) সকালে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় মাঠে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।
তিনি বলেন, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। বাইরে বের হলে মানুষের ভিড় এড়িয়ে চলুন। যারা করোনা ভাইরাস-আক্রান্ত হয়ে বিদেশ থেকে ফিরেছেন, তারা ১৪ দিন সম্পূর্ণ আলাদা থাকুন। ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না। করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন।
তিনি আরো বলেন, পরিবার, পাড়া-প্রতিবেশী এবং দেশের মানুষের জীবন রক্ষার্থে এসব পরামর্শ মেনে চলা প্রয়োজন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন।
রুহুল বলেন, করোনা ভাইরাস দ্রুত ছড়ানোর ক্ষমতা রাখলেও ততটা প্রাণঘাতী নয়। এই ভাইরাসে আক্রান্ত সিংহভাগ মানুষই কয়েকদিনের মধ্যে সুস্থ হয়ে উঠে। নানা রোগে আক্রান্ত এবং বয়স্ক মানুষদের জন্য এই ভাইরাস বেশ প্রাণ-সংহারী হয়ে উঠেছে। আপনার পরিবারের সংবেদনশীল মানুষটির প্রতি বেশি নজর দিন। আতঙ্কিত হবেন না। আতঙ্ক মানুষের যৌক্তিক চিন্তাভাবনার বিলোপ ঘটায়।
পরিবারের সদস্য এবং প্রতিবেশীরা যেন সংক্রমিত না হন, সে বিষয়ে সতর্ক থাকুন। আপনার সচেতনতা আপনাকে, আপনার পরিবারকে এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
এ সময় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ।
বিতরণকৃত ঈদ সামগ্রীর মধ্যে ছিলো- শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, থ্রি-পিস, বাচ্চাদের কাপড়, নগদ অর্থ, সেমাই, চিনি ও পোলাও চাল। স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল তৃতীয়বারের মতো এই উপহার তুলে দেন তার সংসদীয় আসনের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার ২০টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ১২ হাজার দরিদ্র পরিবার, দলীয় নেতা-কর্মীদের মাঝে।

২০ মে, ২০২০।