মতলব দক্ষিণে লকডাউন অমান্য করায় ২ শতাধিক দোকানে তালা ও জরিমানা

মতলব দক্ষিণ ব্যুরো
মতলব বাজারে লকডাউন (সরকারি আইন) অমান্য করে দোকান খোলা রাখায় দুই শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান তালা ও এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিচারক ফাহমিদা হক এ জরিমানা করেন।
জানা যায়, ওই দিন অভিযান পরিচালনার সময় মতলব। বাজারের চারটি মার্কেটের দুই শতাধিক বিভিন্ন ধরনের দোকান সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়। এ মার্কেটগুলোর মধ্য রয়েছে বস্ত্র বিতান, গার্মেন্টস, জুতা ও কসমেটিক্সের দোকান।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দোকানের অর্ধেক শাটার খুলে ও ভিতরে ক্রেতা ঢুকিয়ে জনসমাগম করে বিক্রি করায় দোকানগুলোতে তালা লাগিয়ে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ মার্কেটগুলোর দোকান বন্ধ থাকবে বলে জানিয়ে দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, স্যানিটারী ইন্সপেক্টর গাজী মো. খোরশদ আলম, বণিক ও জনকল্যাণ সমিতির সেক্রেটারী ফয়সাল সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার দ্রুত ঘটছে। এ সময়ে জনসমাগম ও নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় জরিমানাসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

২১ মে, ২০২০।