মতলব দক্ষিণে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে
…বিএইচএম কবির আহমেদ

মাহফুজ মল্লিক
‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে মতলব দক্ষিণে পালিত হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২১। মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ বলেছেন, ভূমি সেবা সপ্তাহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রোববার (৬ জুন) মতলব দক্ষিণ উপজেলা ভূমি অফিসের উদ্যেগে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতামূলক লিফলেট বিতরণকালে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথাগুলো বলেন।
তিনি আরো বলেন, দেশের মানুষকে সব বিষয়ে সেবা দেয়ার জন্য আওয়ামী লীগ সরকার সবসময় কাজ করে।
অনুষ্ঠানের সভাপতি সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন বলেন, এখন থেকে প্রতিবছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। তাই সব শ্রেণির ভূমি মালিকদের রেজিস্ট্রেশনের আওতায় আনার অনুরোধ জানান। উপজেলা ভূমি অফিসের তথ্য কাম সেবা ডেস্ক চালুকরণ এবং ই-নামজারী, অনলাইন পর্চার আবেদন নেওয়া হবে। একই দিনে অনলাইনে নাগরিক মতামত নেওয়া ও নাগরিক সমস্যা সমাধানের উদ্দেশে অনলাইন বুকস আপন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন মাতলব প্রেসক্লাবের সভাপতি মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক গোলাম হায়দার মোল্লা, মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়সাল সরকার, মতলব পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. শাহজাহান খান, উপাদী দক্ষিণ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ এবং সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, ব্যবসায়ী ও বিভিন্ন পেশার লোকজন।
পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন স্থানীয় রিক্সা স্ট্যান্ডে লিফলেট বিতরণ, বিভিন্ন দেয়ালে লিফলেট সাঁটানো এবং পথসভায় বক্তব্য রাখেন।

০৭ জুন, ২০২১।