আনন্দধ্বনি পরিবেশিত রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব

স্টাফ রিপোর্টার
গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের আয়োজনে রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
তিনি তার বক্তব্যে বলেন, রবীন্দ্রনাথ এবং নজরুল আকাশের দুই নক্ষত্র। সেই আলো যেখানে পড়ে সেখানেই আলোকিত হয়। ছেলেমেয়েরা যখন সমস্বরে তাঁদের গান করে তখন তারা হারিয়ে যায় বিশালতার মধ্যে। সেই ছোঁয়া যারা পায়, তারা অন্যায় অবিচার থেকে বেরিয়ে খাঁটি মানুষ হয়ে উঠে।
বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছিরউদ্দিন আহমেদ বলেন, রবীন্দ্রনাথ এবং নজরুল বাংলা ভাষার দুই মহান দিকপাল। তারা বিশ্বের দরবারে বাঙালিদের মর্যাদা সমুন্নত করেছেন। তেমনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও একটি ঘুমন্ত জাতিকে জাগ্রত করেছেন।
প্রতিষ্ঠানের সভাপতি মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক মোস্তাক হায়দার চৌধুরী, ডা. পীযূষ কান্তি বড়ুয়া, চাঁদপুর সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান মো. হাবিবুর রহমান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সৈয়দ মো. আয়াজ মাবুদ।
সবশেষে আনন্দধ্বনির শিক্ষার্থীরা রফিক আহমেদ মিন্টুর পরিচালনায় রবীন্দ্র-নজরুলের উপর গান-আবৃত্তি ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আনন্দধ্বনির যুগ্ম-সম্পাদক আবদুস সোবহান রানা, সদস্য মাইনুল ইসলাম মানিক ও ক্ষমা বণিক।