ইলিশ চত্বর-ট্রাক রোড রাস্তা সংস্কার ও ড্রেন নির্মাণ

স্টাফ রিপোর্টার
চাঁদপুর পৌরসভার উদ্যোগে ইলিশ চত্বর থেকে ট্রাক রোডের মাথা পর্যন্ত ৬৯০ মিটার রাস্তা সিলকোট করে সংস্কার করা হয়েছে। ১০ মিটার প্রশস্ত করে রাস্তাটিকে আগের চেয়ে বেশি চওড়া করা হয়েছে।
ইলিশ চত্বরের এই সড়কটি স্টেডিয়াম রোড নামেও পরিচিত। জনগুরুত্বপূর্ণ এ সড়কে রয়েছে বহু ব্যবসা প্রতিষ্ঠান, পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়, বিটিসিএল ভবন, সমাজসেবা কার্যালয়, ফায়ার সার্ভিস ভবন, হাসপাতাল, ডায়গনিস্টক সেন্টার, শিশু একাডেমী, মসজিদ ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল থেকে বঙ্গবন্ধু সড়কের মাথা পর্যন্ত ৫শ’ ফুটের ড্রেণ নির্মাণ করা হয়।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খান ট্রেডার্সের পক্ষে ঠিকাদার কাঞ্চন গাজী জানান, বর্তমান মেয়র জিল্লুর রহমান জুয়েল কাজ সঠিকভাবে আদায়ে শতভাগ সচেষ্ট থাকেন। কাজের মান শতভাগ মানসম্পন্ন করতে গিয়ে যদি প্রাক্কলিত ব্যায়ের চেয়ে বেশি খরচও হয়, প্রয়োজনে নতুন করে প্রাক্কলিত ব্যয় ধরা হবে, তবুও কাজের মান শতভাগ ভালো হতে হবে। এজন্য উনার সময়ে চাঁদপুর পৌরসভার প্রত্যেকটি কাজের মান খুবই ভালো হচ্ছে।
চাঁদপুর পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী দিলীপ কুমার দে জানান, ইলিশ চত্বর থেকে ট্রাকরোড পর্যন্ত রাস্তাটির সিলকোট করে রাস্তা সংস্কার করা হয়েছে। এরপর বঙ্গবন্ধু সড়কের মাথা থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল পর্যন্ত ৫শ’ ফুটের ড্রেন নির্মাণ করা হয়। কাজটি শতভাগ মান সম্পন্ন হওয়ার বিষয়ে মেয়র খুবই সচেষ্ট ছিলেন। মেয়রের নির্দেশে আমরা কয়েকবার পরিদর্শন করি।

২৩ নভেম্বর, ২০২২।