ইলিশ রক্ষায় গণসচেতনতায় চাঁদপুরের জেলে পল্লীতে মডেল থানা ওসি

স্টাফ রিপোর্টার

dav

চাঁদপুরে চলছে মা ইলিশ রক্ষায় ২২ দিনব্যাপী অভিযান চলছে। ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত প্রধান প্রজনন মৌসুমে ইলিম মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এসময় সারা দেশে ইলিশ মাছ আহরন, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।
প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় গণসচেতনতা সৃষ্টিতে চাঁদপুর শহরের পুরাণবাজারের বিভিন্ন জেলে পল্লী ও নদী তীরবর্তী এলাকা পরিদর্শন করেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন। এসময় তিনি পুরানবাজারের বাবুর্চি ঘাট, রণাগোয়াল ও হরিসভায় এলাকা পরিদর্শন করেন।
জেলেদের উদ্দেশে তিনি বলেন, এ নদী আপনাদের। আপনারাই এই নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। অন্য কোন পেশার মানুষ এসে আপনাদের এই জীবিকায় আঘাত করবে না। আগামি ২২ দিন আপনারা নদীতে মাছ ধরবেন না। মা ইলিশকে ডিম ছাড়তে দিন এ সুফল আপনারাই ভোগ করবেন। এবারের মা ইলিশ রক্ষায় পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। কাউকে কোন ছাড় দেওয়া হবে না।
এ সময় তাঁর সাথে ছিলেন চাঁদপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, ২নং ওয়ার্ডের নব-নির্বাচিত কাউন্সিলর মালেক শেখ, ১নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মোবারক বেপারীসহ আরো অনেকে।
১৫ অক্টোবর, ২০২০।