এলাকাবাসীর সাথে বিএনপির মেয়র প্রার্থী আক্তার মাঝির মতবিনিময়

স্টাফ রিপোর্টার
পুলিশি বাঁধার মুখেও ৯নং ওয়ার্ডের এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি। সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে শহরের প্রফেসর পড়াস্থ প্রার্থীর নিজ বাড়ির সামনের মাঠে মতবিনিময় সভায় বাঁধা দেয় পুলিশ। পরে সন্ধ্যায় প্রার্থীর নিজ বাড়ি মাতৃছায়া ভিলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় আক্তার হোসেন মাঝি মনোনয়পত্র দাখিলের জন্যে নিজ এলাকাবাসীর কাছে দোয়া কামনা করেন।
চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে এবং পৌর মৎস্যজীবী দলের সভাপতি আমিন শেখ জিলানীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সেলিমুছ সালাম, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক হাজি মোশারফ হোসাইন ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল।
বক্তারা বলেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি একজন পরীক্ষিত নেতাকে মনোনয়ন দিয়েছেন। চাঁদপুর পৌরসভা নির্বাচনে আমরা প্রশাসনের কাছে সব প্রার্থীর সমান অধিকার চাচ্ছি। আমাদের প্রার্থীর নির্বাচনী প্রচার-প্রচারণা এবং সভাগুলোতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
তিনি আরো বলেন, যিনি দল-মত নির্বিশেষে পৌরবাসীর কাছে অত্যন্ত সৎ, আদর্শবান এবং জনপ্রিয় হিসেবে পরিচিত। তিনি আপনাদের এই এলাকার সন্তান হিসেবে এই এলাকার মুখ উজ্জল করেছেন। তিনি মনোনয়পত্র দাখিলের আগমুহূর্তে নিজ এলাকাবাসীর কাছে দোয়া কামনায় এই মনতবিনিময় সভায় মিলিত হয়েছেন। আপনারা ওনার জন্যে দোয়া করবেন এবং দলমত নির্বিশেষে তাকে বিজয়ী করার লক্ষ্যে কাজ করবেন।
ধানের শীষ প্রতিকের মেয়রপ্রার্থী আক্তার হোসেন মাঝি তার বক্তব্যে বলেন, আজ আমি এলাকার মুরুব্বীদের কাছে দোয়া চেয়ে তাদের সাথে মনতবিনিময় করেছি। এই সভাটি বিকেল ৩টায় আমার বাড়ির সামনের মাঠে হবার কথা ছিলো। অথচ হঠাৎ করেই পুলিশ আমাদের সভা করতে বাঁধা দেয়। পরে বাধ্য হয়ে এলাকাবাসীর অনুরোধে আমার বাড়ির উঠোনে সভা করতে হয়েছে। অথচ একই দিন আওয়ামী লীগ প্রার্থী এই এলাকায় সমাবেশ করেছে।
আমরা পুলিশের এই দ্বৈতনীতিতে অবাক হয়েছি। দুই প্রার্থীর ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর দুই নিয়েম আমরা প্রত্যাশা করি না।
তিনি এলাকাবাসীর উদ্দেশে আরো বলেন, আমার এই আক্তার মাঝি হবার পেছনে এ এলাকাবাসীর অবদান সবচেয়ে বেশি। তাই আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আপনাদের সন্তান হিসেবে আগামি ১০ তারিখ ভোটের মাধ্যমে আমাকে নির্বাচিত করবেন। আমি মনোনয়ন পত্র উত্তোলন করবো, তাই আমি দোয়া কামনা করছি।
১৫ সেপ্টেম্বর, ২০২০।