কলকাতা রোটারী ক্লাবের শতবর্ষের সুভ্যেনির ‘শতম-SHATAM’

কলকাতা রোটারী ক্লাবের শতবর্ষের সুভ্যেনির ‘শতম-SHATAM’ ও লেভেল পিন চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের হাতে তুলে দেন ক্লাবের অফিস এক্সিকিউটিভ প্রবীর কুমার মুখার্জী।

স্টাফ রিপোর্টার
কলকাতা রোটারী ক্লাবের শতবর্ষের সুভ্যেনির ‘শতম-SHATAM’ চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনের হাতে তুলে দেয়া হয়েছে। সাথে কলকাতা রোটারী ক্লাবের একটি লেভেল পিনও তার কাছে তুলে দেয়া হয়। গত ৩১ ডিসেম্বর বিকেলে কলিকাতা রোটারী ক্লাবের ভবন ‘রোটারী সদনে’ ক্লাবের ২০২১-২২ রোটারী বর্ষের প্রেসিডেন্ট রোটারিয়ান সুজাতা পাইনের নির্দেশে অফিস এক্সিকিউটিভ প্রবীর কুমার মুখার্জী সুভ্যেনির ও লেভেল পিন তুলে দেন।
এশীয়ার প্রাচীনতম কলকাতা রোটারী ক্লাবের শতবর্ষের সুভ্যেনির ‘শতম-SHATAM’ অত্যন্ত চমৎকার একটি দলিল। ১শ’ ৩২ পৃষ্ঠার লেটার সাইজের ঐ সুভ্যেনিরে ক্লাবের মেম্বারদের নানা কথা ও ক্লাবের বিভিন্ন প্রকল্প তুলে ধরা হয়েছে। আড়াই শতাধিক ক্লাব মেম্বার ও তাদের স্পাউসদের ছবি থাকলেও একটাও বিজ্ঞাপন নেই।
উল্লেখ্য, ১৯১৯ সালে প্রতিষ্ঠিত কলিকাতা রোটারী ক্লাব এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন রোটারী ক্লাব। এই ক্লাবের বেশ ক’জন রোটারিয়ান রোটারী ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

০৪ জানুয়ারি, ২০২২।