কুমিল্লার বাংগরা বাজার থানা পুলিশের মোটরসাইকেল র‌্যালি

করোনা প্রতিরোধে বিশেষ উদ্ধুদ্ধকরণ কর্মসূচি

জাহাঙ্গীর আলম ইমরুল
মহামারি করোনা সংক্রমণ আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় করোনা প্রতিরোধে জনসচেতনতায় নানা উদ্ধুদ্ধকরণ কর্মসূচি পালন করছে কুমিল্লা জেলা পুলিশ। এসব কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৬ জুলাই) দুপুরে মোটরসাইকেল র‌্যালি করেছে কুমিল্লার বাংগরা বাজার থানা পুলিশ।
‘করোনা থেকে সাবধান, মাস্ক পরলে সমাধান’ এমন নানা সেøাগানে মোটরসাইকেল র‌্যালিটি কোম্পানীগঞ্জ-নবীনগর সড়কের মেটংঘর হয়ে আবার থানার সামনে গিয়ে শেষ হয়। মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান এবং বাংগরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদারের নেতৃত্বে র‌্যালিতে থানার ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর, সহকারী সাব-ইন্সপেক্টররা অংশ নেন।
পরে মেটংঘর বাজারে গিয়ে করোনা সচেতনতা বৃদ্ধিতে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান এবং বাংগরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার। এসময় তারা বলেন, গুজবে কান না দিয়ে করোনাভাইরাস থেকে সাধারণ মানুষকে সচেতন থাকতে হবে এবং সবাইকে এ বিষয়ে উদ্ধুদ্ধ করতে হবে।
এর আগে গেলো শনিবার মুরাদনগর থানার উদ্যোগেও আয়োজন করা হয় মোটর সাইকেল র‌্যালি। ‘করোনা থেকে সাবধান তিন ফুট দূরত্বই সমাধান’ ‘করোনা থেকে সাবধান মাস্ক পরলে সমাধান’ ‘বেড়ে যাচ্ছে করোনা হাত ধুতে ভুলো না’ এই তিনটি সেøাগানকে সামনে রেখে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনা প্রতিরোধে এই বিশেষ উদ্ধুদ্ধকরণ কর্মসূচি পালন করে মুরাদনগর থানা পুলিশ। শনিবার দুপুরে মুরাদনগর থানা থেকে একটি র‌্যালি বের হয়ে সদরের আল্লাহু চত্বর হয়ে কোম্পানীগঞ্জ বাজারে গিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই ভাইরাস থেকে রক্ষা পেতে সাধারণ মানুষকে উদ্ধুদ্ধ করা হয়।
এসময় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা, মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাদেকুর রহমানসহ থানায় কর্মরত সব পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

২৬ জুলাই, ২০২১।