কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মর্মান্তিক মৃত্যু

কুমিল্লা ব্যুরো
গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার নাজিরা বাজার এলাকায় এক মোটর সাইকেলে আরোহী কুমিল্লাগামী সৌদি প্রবাসী যুবককে অজ্ঞাত গাড়ি পিছন থেকে চাপা দিয়ে পালিয়ে যায়। তার সঙ্গে থাকা দু’জন বড় আবুল কালাম আজাদ (৪৮) ও ভাতিজা সামীর (১৫) আহত হয়। স্থানীয়রা গুরুতর আহত মো. কাউসার আহম্মেদকে উদ্ধার করে হাসপাতাল নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ সৌদি প্রবাসী যুবক সবার সঙ্গে কোরবানির ঈদ করার জন্য ময়নামতি সাহেবের বাজারে পশুর হাটে গিয়েছিলেন গরু ক্রয় করতে পছন্দ না হওয়ায় ফেরত আসে। কিন্তু তার আর ঈদ করা হল না পরিবারের সবার সঙ্গে। অজ্ঞাত গাড়ি কেড়ে নিল তার প্রাণ, চলে গেলেন না ফেরার দেশে।
মৃত কাউছার আহম্মেদের বড় ভাই আবুল কালাম জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় কাউছার আহম্মেদ কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি সাহেবের বাজার থেকে কোরবানির পশু ক্রয় করতে গিয়ে দামে না মিলায় মোটরসাইকেল যোগে বাড়িতে আসার পথে কুমিল্লা সেনানিবাস সংলগ্ন নাজিরা বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি অজ্ঞাত গাড়ি পিছন থেকে চাপা দিলে আরোহী তিন সড়কে ছিটকে পড়ে যায় এবং সৌদি আরব প্রবাসী কাউসার আহাম্মদ গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে কুমিল্লা মুন হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কাউসার আহাম্মদকে মৃত ঘোষণা করেন। গতকাল শনিবার বেলা ১১টায় জানাজা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়।
জানা যায়, গত কয়েক মাস আগে কাউছার আহম্মেদ প্রবাস থেকে ছুটিতে দেশে আসে সবার সঙ্গে ঈদ করার জন্য। তার ১ ছেলে ১ মেয়ে সন্তান, ৫ ভাই ও ৩ বোনের মধ্যে কাউছার আহম্মেদ ছিলো ৫ম। কাউছারের অকাল মৃত্যুতে তার পরিবারে শোকোর ছায়া নেমে আসে।
এ ব্যাপারে কুমিল্লা ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ওসি মো. আনিসুর রহমান বলেন, এ দুর্ঘটনার বিষয় আমার জানা নাই। যদি কেউ অভিযোগ দায়ের করে তাহলে আমি আইনগত ব্যবস্থা নেব।
১৮ জুলাই, ২০২১।