ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকদের সাথে মতবিনিময়

ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই…… মোহাম্মদ শওকত ওসমান

এস এম সোহেল
চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে জেলার সব বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, ডেঙ্গু নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা যাবে না। প্রতিদিন কতজন রোগী ভর্তি হলো, কতজন ঢাকা রেফার করা হয়েছে- সিভিল সার্জন প্রতিদিন রিপোর্ট প্রদান করবেন। ডেঙ্গু নিয়ে আতংকিত না হয়ে সচেতনতা সৃষ্টি ও পরিস্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে প্রতিরোধ করতে হবে। ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই।
তিনি আরো বলেন, আপনাদের মানবতার সাথে রোগীদের সেবা দিতে হবে। কারণ ডেঙ্গুতে আপনার সন্তান পরিবার আক্রান্ত হতে পারে। ডেঙ্গু সনাক্তকরণে আপনারা সরকারি নির্ধারিত ফি গ্রহণ করবেন। এর বাইরে বাড়তি ফি নিলে ব্যবস্থাগ্রহণ করা হবে। মানুষ এখন প্রশাসনের কাছে অভিযোগ করতে জানে। তাই এ সময়ে আপনারা ব্যবসার কথা চিন্তা না করে মানবতার কথা চিন্তা করুন। রোগীর শয্যা ও নার্সের সংখ্যা বৃদ্ধি করতে হবে। পাশাপাশি আপনারা আপনাদের ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যেসব সমস্যার কথা বলেছেন তা আমরা দ্রুত সমাধানের চেষ্টা করবো।
এসময় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ।

১ আগস্ট, ২০১৯।