চট্টগ্রামে ‘ওয়ার্ল্ড পোলিও ডে’ পালন

পোলিওমুক্ত বিশ্ব রোটারীর অঙ্গীকার
…. রোটা. রুহেলা খান চৌধুরী

স্টাফ রিপোর্টার
ওয়ার্ল্ড পোলিও ডে উপলক্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। সোমবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে র‌্যালিটি শুরু লালখান বাজার ও কাজীর দেউড়ি মোড় হয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এসে শেষ হয়। এতে চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, ফেনী ও নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ক্লাবের রোটারিয়ানবৃন্দ অংশগ্রহণ করেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার পরও রোটারিয়ানদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ র‌্যালিটি সফল করে তোলে।
ওয়ার্ল্ড পোলিও ডে সেলেব্রেশন প্রোগ্রাম চেয়ার ও রোটারী ক্লাব অব চিটাগাং মিডটাউনের পিপি রোটা. ইঞ্জি. কামালুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট গভর্নর রোটা. রুহেলা খান চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট গভর্নর ইলেক্ট রোটা. ইঞ্জিনিয়ার মতিউর রহমান, ডিস্ট্রিক্ট ফার্স্ট জেন্টেলম্যান রোটা. পিপি জিয়াউদ্দিন চৌধুরী, ফিউচার ফার্স্ট লেডী রোটা. পিপি সামিনা ইসলাম, এরিয়া ডাইরেক্টর পিপি রোটা. ডা. মাইনুল ইসলাম মাহমুদ, ডিস্ট্রিক্ট সেক্রেটারী জেনারেল রোটা. মোহাম্মদ শাহজাহান, ডিস্ট্রিক্ট পোলিও প্লাস কমিটির সদস্য রোটা. ইঞ্জি. পিপি খাইরুল মোস্তফা, এডিশনাল ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর ও প্রোগ্রাম মেম্বার সেক্রেটারী রোটা. মোহাম্মদ নজরুল ইসলাম নান্টু, জয়েন্ট সেক্রেটারী রোটা. সুদীপ কুমার চন্দ, ডিস্ট্রিক্ট পোলিও ডে উদযাপন রেজিস্ট্রেশন চেয়ার রোটা. পিপি রহিম উল্লাহ।
আরো উপস্থিত ছিলেন এডিশনাল ডিস্ট্রিক্ট সেক্রেটারী রোটা. সিপি মোহাম্মদ ওমর আলী ফয়সাল, এডিশনাল এরিয়া কো-অর্ডিনেটর রোটা. পিপি মোহাম্মদ আকবর হোসাইন, রোটা. সিপি মোহাম্মদ হাসনাত চৌধুরী, জোনাল কো-অর্ডিনেটর রোটা. এমদাদুল আজিজ চৌধুরী, রোটা. পিপি কফিল উদ্দিন রিপন, ডিস্ট্রিক্ট পাবলিক রিলেশন কমিটি কো-চেয়ার ও দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমনসহ বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট ও ইমাজিন টিমের সদস্যবৃন্দ।
র‌্যালির উদ্বোধনের সময় ডিস্ট্রিক্ট গভর্নর রোটা রুহেলা খান চৌধুরী বলেন, বিশ্বের দু’টি দেশে এখনো পোলিও রোগী আছে। আশা করছি ২০২৩ সালের মধ্যে বিশ্ব থেকে পোলিও নির্মূল করা সম্ভব হবে। পোলিওমুক্ত বিশ্ব রোটারীর অঙ্গীকার।
তিনি আরো বলেন, রোটারী ক্লাবের সদস্য ও বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-ফাউন্ডার রোটারিয়ান বিল গেটস্ পোলিও ফান্ডে স্বপ্রণোদিত হয়ে মুক্তহস্তে দান করায় সুবিধাবঞ্চিত মানুষরা উপকার পাচ্ছেন।

২৫ অক্টোবর, ২০২২।