চাঁদপুরের বিভিন্ন এলাকায় পুলিশের ব্লক রেইড

dav


স্টাফ রিপোর্টার
মাদক, জঙ্গিবাদ, কিশোর গ্যাং, চুরি, ছিনতাইসহ নানা অপরাধ নির্মূলে শহরের বিভিন্ন পাড়া মহল্লায় চাঁদপুর মডেল থানা পুলিশের ব্লক রেইড অব্যাহত রয়েছে। গতকাল বুধবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন সময়ে শহরের যমুনা রোড, ক্লাব রোড ও কয়লা ঘাট এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।
এসময় গণসচেতনতা সৃষ্টিতে এলাকাবাসীর উদ্দেশে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসিম উদ্দিন বলেন, গত ১ বছর ধরে চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় মাদক, জঙ্গিবাদ, কিশোর গ্যাং, চুরি, ছিনতাইসহ নানা অপরাধ নির্মূলে চাঁদপুর মডেল থানা পুলিশ কাজ করে যাচ্ছে। আমাদের জোড়ালো অভিযানের ফলে অনেক চিহ্নিত মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা ছেড়ে মসজিদমুখী হয়েছে। কিন্তু আমরা যতই অভিযান করিনা কেন আপনারা সচেতন না হলে মাদক সহ সামাজিক অপরাধগুলো বন্ধ করা সম্ভব হবে না।
তিনি আরো বলেন, আপনি ও আপনার আশপাশ অপরাধমুক্ত রাখতে ৯৯৯ এ কল করুন অথবা আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। চাঁদপুর মডেল থানা পুলিশ সব সময় আপনাদের পাশে রয়েছে।
আমাদের কাছে তথ্য আছে বিভিন্ন স্থানে চুরি, ছিনতাই করে এখানে এসে অনেকে আশ্রয় নেয়। বহিরাগতদের এলাকায় ঢুকতে দিবেন না। তাদের উপর নজর রাখুন। মাদক ব্যবসায়িরা এখন এলাকা পরিবর্তন করে মাদক ব্যবসা পরিচালনা করছে। তাই আপনার এলাকায় কোন বহিরাগতের সন্দেহজনক চলাফেরা দেখলেই পুলিশকে জানান।
রাত ১০টার পর এলাকার কোন দোকান-পাট খোলা রাখা যাবে না। কারন দোকানে বসে রাত ১২টা ও ১টা পর্যন্ত আড্ডা হয়। এবং এসব দোকানে অপরাধীরা ক্রেতা সেজে বসে থাকে।
এসময় উপস্থিত ছিলেন থানার পরিদর্শক (তদন্ত) মো. হারুনুর রশিদ, (সিপিও) মো. মোরশেদুল ইসলাম, এসআই রমজান, এসআই লোকমান হোসেন, এএসআই আবু হানিফ ও পুলিশ সদস্যরা।
ব্লক রেইড পরিচালনাকালে কয়েকটি দোকানপাট, বাসাবাড়ি ও সন্দেহভাজন কয়েকজনের দেহ তল্লাশি করা হয়। এছাড়া অভিযানের সময় কয়লা ঘাট এলাকায় মাদক ব্যবসায়ী হারুন পাগলা আর মাদক ব্যবসা করবে না বলে এলাকাবাসীর কাছে পুলিশের উপস্থিতিতে স্বীকারোক্তি প্রদান করে।