চাঁদপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা ও চেক বিতরণ

অন্যের উপর নির্ভর না হয়ে নিজে স্বাবলম্বী হতে হবে
………জেলা প্রশাসক কামরুল হাসান

স্টাফ রিপোর্টার
‘উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়’ স্লোগানে চাঁদপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে আলোচনা সভা ও চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২ জানুয়ারি) চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান।
তিনি তার বক্তব্যে বলেন, বক্তব্য শুনে কোন বার্তা নিয়ে যাওয়াটাই হচ্ছে স্বার্থকতা। সামাজিক নিরাপত্তা কার্যক্রম হচ্ছে যারা সমাজের কিছু মানুষ বিভিন্ন কারণে সুবিধা পাচ্ছেন না, তাদের সেখানে গিয়ে সুবিধা দেওয়াই হচ্ছে।
তিনি আরো বলেন, দেশে সবাই সরকারি চাকরি পাবে না। বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসা অথবা অন্যকোন পেশায় কাজ করতে হবে। এছাড়া অনলাইনে মানে ডিজিটাল প্লাটফর্মে কাজ করার অনেক সুযোগ রয়েছে। সেখানে অল্প পুঁজিতে বেশি লাভ হওয়ার সম্ভাবনা থাকে। অন্যের উপর নির্ভর না হয়ে নিজে স্বাবলম্বী হওয়া অনেক দরকার। নিজের সামর্থের উপর আস্থা রাখতে হবে। এখন আমরা উন্নত দেশে যাওয়ার পথে এগিয়ে আছি। কাজ করতে চাইলে কাজের কোন অভাব নেই। নিজের ভিতরে স্পীড থাকতে হবে তখনই আমরা উন্নত দেশের পৌঁছাতে পারবো।
জেলা সমাজসেবা অফিসের সহকারী পরিচালক মিয়া মোহাম্মদ ফিরোজ আহমেদ খানের সভাপতিত্বে এবং সমাজকর্মী কামরুল হাসানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. বদরুন নাহার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, হিডো’র নির্বাহী পরিচালক মো. সালাউদ্দিন আহমেদ ও সমাজসেবা কর্মকর্তা (নিবন্ধন) মো. মনিরুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভা শেষে জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ ১০ জনকে ২০ হাজার টাকা করে সুদমুক্ত ক্ষুদ্র ঋণের চেক প্রদান করেন। এছাড়া আয়োজিত ফ্রি চক্ষু শিবির, ডায়াবেটিস পরীক্ষা, ফিজিওথেরাপির স্টল পরিদর্শন করেন এবং আগত রোগীদের সাথে কথা বলেন জেলা প্রশাসক।

০৩ জানুয়ারি, ২০২৩।