চাঁদপুরে ‘জ্বীনের বাদশা’কে আদালতে প্রেরণ

এস এম সোহেল
সারাদেশে মোবাইল ফোনে জ্বীনের বাদশা পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা আদায় করে থাকে একটি চক্র। এই চক্রের সদস্যরা সাধারণ মানুষকে টার্গেট করে গভীর রাতে মোবাইল ফোনে কল দিয়ে থাকে। পরে কৌশলে বিভিন্ন কথা বলে মানুষের সাথে প্রতারণা করে থাকে। এমন এক প্রতারক গাইবান্ধা জেলার জ্বীনের বাদশা বুলবুল নামের একজনকে আটক করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।
মঙ্গলবার (১০ জানুয়ারি) তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। গত সোমবার বিকেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনে সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে মডেল থানার এএসআই হেলাল উদ্দিন তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
পুলিশ জানায়, সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের দেলোয়ার গাজীকে গত ৩ জানুয়ারী গভীর রাতে জ্বীনের বাদশা পরিচয় ফোন করে। পরে নামাজ আদায় করেছে কিনা তার কাছে জানতে চায়। স্বর্নালংকার, ধন-দৌলত পাবে বলে মসজিদের জন্য জায়নামাজ দেওয়ার কথা বলে ৫ জানুয়ারী বিকাশে ৫ হাজার টাকা দেয় দেলোয়ার। পরে ৮ জানুয়ারি আবার ৩ হাজার ৩শ’ ৩৩ জন জ্বীনকে সৌদি আরবের মিষ্টি খাওয়াবে বলে ৬০ হাজার টাকা নেয়। গত সোববার মিষ্টির জন্য আরো টাকা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনের সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে নিতে আসলে কৌশলে তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ জানান, জ্বীনরা কখনও মোবাইল ফোনে কল দিতে পারে না। একটি চক্র সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে নগদ টাকাসহ অন্যান্য মালামাল নিয়ে যাচ্ছে। তাই আপনারা কেউ প্রতারিত হবেন না। সকলকে সচেতন হতে হবে। এ ধরনের ঘটনা ঘটলে আপনারা চাঁদপুর সদর মডেল থানা পুলিশকে বিষয়টি জানাবেন। বুলবুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

১১ জানুয়ারি, ২০২৩।