চাঁদপুরে দেড় শতাধিক রোগী পেল প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ১৫৬ জনকে ৫৭ লাখ ৩০ হাজার টাকা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে। এর মধ্যে ১১১জন রোগীকে ৫০ হাজার টাকা হারে এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে ৪৫ জন গরীব, দুঃস্থ, অসহায় ব্যক্তিকে দেয়া হয় ৪ হাজার টাকা করে।
সোমবার (১৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এসব রোগীদের হাতে নগদ অর্থের চেক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এসময় জেলা প্রশাসক বলেন, আমাদের দেশের চিকিৎসার ব্যয় অনেক। কিন্তু সরকার বিনা চিকিৎসায় কাউকে মারতে চান না। তারই ধারাবাহিকতায় সরকার এধরণের কার্যক্রম হাতে নিয়েছে। আমরা সবসময়ই চিন্তা করি এই টাকা যেন অসুস্থ ব্যাক্তির কিছুটা হলেও উপকারে আসে। এ ধরনের সহায়তা না থাকলে দরিদ্র, অসহায়দের অবস্থা খুবই খারাপ হত। প্রধানমন্ত্রী প্রতিটি ক্ষেত্রের কথা চিন্তা করেন এবং ভাবেন। আজকে এ চেক বিতরণের মাধ্যমে বলতে পারব আমরা কাছে দেয়া অর্পিত তায়িত্ব পূরণ করতে পেরেছি।
চাঁদপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।
বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া মো. ফিরোজ, সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, পৌর সমাজকর্মী মো. কামরুজ্জামান প্রমুখ।

১৪ ডিসেম্বর, ২০২১।