চাঁদপুরে সাড়ে ৬শ’ জেলের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার
চাঁদপুরের মেঘনা নদীতে জেলেদের হামলায় ১৫ পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় নৌ-পুলিশ বাদী হয়ে সাড়ে ৬শ’ জেলে ও জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা করেছে। চাঁদপুরের মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে আসা ঢাকা নৌ-পুলিশ হেড কোয়ার্টারের শত সদস্যের একটি টিম গত শনিবার বিকেল থেকে চাঁদপুর ও শরীয়তপুরের জাজিরা এলাকায় জাহাজ, স্পিডবোট ও হেলিকপ্টার নিয়ে অভিযান চালায়।
পরদিন ফিরে যাবার সময় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর নামক স্থানে এ হামলায় নৌ-পুলিশ সদর দপ্তরের একজন পুলিশ সুপার, দু’জন অতিরিক্ত পুলিশ সুপারসহ ১৩ জন নৌ পুলিশ সদস্য গুরুতর আহত হয়। এ ব্যাপারে চাঁদপুর নৌ-থানার আহত উপ পরিদর্শক ইলিয়াস বাদী মামলা দায়ের করেছে।
সোমবার (২৬ অক্টোবর) রাতে চাঁদপুর মডেল থানায় মামলাটি করা হয়। যার নং ৪৮, তারিখ ২৬/১০/২০২০। এ মামলায় রাজরাজেশ্বরের জেলে সর্দার আমির হোসেন দেওয়ান ও ইউপি সদস্য পারভেজ গাজী রনিকে হুকুমের আসামি করা হয়েছে। এ দু’জনসহ ৩৯ জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৫০০/৬০০ জনকে আসামি করা হয়েছে।
হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন- পুলিশ সুপার (প্রশাসন) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হেলাল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফরিদা ফারভীন, পুলিশ পরিদর্শক মুজাহিদুল ইসলাম, নায়ক ইকবাল হোসেন, ইলিয়াছ হোসেন, শাহ্ আলম, কনস্টবল আল মামুন, ফেরদৌস শেখ, আল-আমিন, কাউছার হোসেন, মোনায়েম আহম্মেদ ও প্রসনজিৎ। এছাড়া আরো কয়েকজন পুলিশ কমবেশি আহত হয়েছে বলে জানা গেছে।
মামলায় যে ৩৯ জনের নাম প্রকাশ করা হয়েছে তাদের মধ্যে আটক ৭ জন রয়েছে। এরা হলোঃ ওমর ফারুক, কবির হোসেন, রুবেল, খলিল, শাহজাহান, মাহফুজ ও নজির হোসেন।
২৮ অক্টোবর, ২০২০।